JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ভারত বধের ছক কষছেন হাথুরুসিংহে

ক্রিকেট দুনিয়া 12th Jun 2017 at 11:01pm 498
ভারত বধের ছক কষছেন হাথুরুসিংহে

দুই বছরের ব্যবধানে আবারও আইসিসির কোনো টুর্নামেন্টে নক-আউট পর্বে মুখোমুখি বাংলাদেশ-ভারত। সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পর থেকেই উত্তাপ ছড়াচ্ছে দুই দলের সমর্থক শিবিরে।

গতকাল বার্মিংহামে আসা বাংলাদেশ দলের আজ সোমবার বিশ্রাম ছিল। কিন্তু ক্রিকেটাররাও তো যথেষ্ট রোমাঞ্চিত ক্রিকেট বিশ্বের সবচেয়ে উত্তেজনাপূর্ণ লড়াইয়ে নামার অপেক্ষায়। কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে সবসময়ই গাম্ভীর্য বজায় রেখে চলেন। আজ বিশ্রাম ফেলে তিনিও চললেন শিষ্যদের সাথে।

শিষ্যদের দিকনির্দেশনা দেওয়ার ফাঁকে সংবাদমাধ্যমের আহ্বান ফেলতে পারলেন না তিনি। বললেন, বড় টুর্নামেন্টেও ভারতকে নকআউট করার দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। যুক্তিটা খুব মজার। গত বিশ্বকাপের বিতর্কিত ম্যাচে ১০৯ রানের বড় ব্যবধানে হেরেছিল টাইগাররা। পরের বছর এশিয়া কাপ ফাইনালে ২ রানে হার। মানে অনেকটা পথ এগিয়ে এসেছে টাইগাররা। এশিয়া কাপের ম্যাচটা জিতেই যেত বাংলাদেশ; যদি ব্যাটসম্যানরা খামখেয়ালি না করতেন। সেসব সময় অনেকটাই পার করে এসেছে বাংলাদেশ। কোচ তাই ভীষণ আশাবাদী।

ছুটির দিন থাকলেও জিম করা বাধ্যতামুলক ছিল। এদিন ব্যায়াম করে ঘাম ঝড়িয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম এবং ওপেনার সৌম্য সরকার। বেচারা সৌম্য আয়ারল্যান্ডের বিপক্ষে বিধ্বংসী ইনিংস খেলার পর আবার রানখরায় ভুগছেন। সৌম্যর রানে ফেরা তার নিজের জন্য তো বটেই; দলের জন্যও ভীষণ জরুরী। নিউজিল্যান্ডের বিপক্ষে হারা ম্যাচ জিতে যাওয়া। এরপর ইংল্যান্ডের কাছে অস্ট্রেলিয়ার হারে ভাগ্যের সহায়তায় সেমিতে ওঠা টাইগারদের মনোবল বাড়িয়ে দিয়েছে। ১৫ জুন বৃহস্পতিবার আসল লড়াইয়ে নামতে এবার প্রস্তত হচ্ছে ম্যাশ বাহিনী।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)