JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

সেমিফাইনালে কবে, কখন, কার খেলা

ক্রিকেট দুনিয়া 13th Jun 2017 at 8:11am 441
সেমিফাইনালে কবে, কখন, কার খেলা

এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালের চারটির তিনটিই এশিয়ার। সোমবার শ্রীলঙ্কাকে হারিয়ে সেরা চারের চতুর্থ দল হয়েছে পাকিস্তান। সেখানে আগেই পৌঁছেছে বাংলাদেশ, ইংল্যান্ড ও ভারত।

এরমধ্য দিয়ে ট্রফির চার সেমিফাইনালিস্ট যেমন ঠিক হল, সঙ্গে নিশ্চিত হওয়া গেল কে কার প্রতিপক্ষ হচ্ছে। ইংল্যান্ড ও ভারত নিজ নিজ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে। তারা অন্য গ্রুপের রানার্সআপ দলের মুখোমুখি হবে।

আগামী ১৪ জুন প্রথম সেমিফাইনালে ‘এ’ গ্রুপের সেরা ইংল্যান্ড মুখোমুখি হবে পাকিস্তানের। ম্যাচটি কার্ডিফে। আর ১৫ জুন দ্বিতীয় সেমিতে এজবাস্টনে ‘এ’ গ্রুপের রানার্সআপ বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। দুটি ম্যাচই শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।

টুর্নামেন্টে প্রথম দল হিসেবে সেমি নিশ্চিত করে স্বাগতিক ইংল্যান্ড। টানা দুই ম্যাচ জিতে সেমির টিকিট কাটার পর শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে উড়িয়ে আসরের একমাত্র অপরাজিত দল তারা।

বাংলাদেশ ইংলিশদের কাছে হেরে শুরু করেছিল, পরে অজিদের সঙ্গে বৃষ্টিতে পরিত্যক্ত ম্যাচে এক পয়েন্ট নিয়ে সম্ভাবনা জিইয়ে রাখে; আর নিউজিল্যান্ডকে হারিয়ে সেমির খুব কাছে চলে যায়। নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়া ইংল্যান্ডের কাছে হারতেই সেমি নিশ্চিত হয় মাশরাফির দলের।

ঠিক তার পরের ম্যাচে সাউথ আফ্রিকাকে গুঁড়িয়ে তৃতীয় দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করে ভারত। প্রথম ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দেয়ার পর শ্রীলঙ্কার কাছে হেরেছিল তারা। বিরাট কোহলির দল চারের টিকিট পাওয়ার পরই জানা যায় তাদের প্রতিপক্ষ হচ্ছে বাংলাদেশ। রানরেটে বাকিদের তুলনায় অনেক এগিয়ে ছিল বর্তমান চ্যাম্পিয়নরা।

আর ভারতের কাছে হারার পর এবি ডি ভিলিয়ার্সের দলকে পরাজিত করা পাকিস্তান শেষ ম্যাচে লঙ্কানদের হারিয়ে সেমি নিশ্চিত করল। প্রথম পর্ব শেষে সর্বাধিক রানের মালিক শেখর ধাওয়ান। তিন ম্যাচে তার সংগ্রহ ২৭১। ২৪৪ রান নিয়ে কেন উইলিয়ামসন আছেন দুইয়ে। বাংলাদেশের তামিম ইকবাল তিন নম্বরে, মোট রান ২২৩।

বোলারদের মধ্যে ৯ উইকেট নিয়ে শীর্ষে অস্ট্রেলিয়ার জস হ্যাজেলউড। ৮ উইকেটে দুইয়ে ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেট।

আর পাকিস্তানের হাসান আলী ৭ উইকেটে তিনে। লাইনআপ বলছে এশিয়া থেকে অন্তত একটি দলের ফাইনাল খেলা নিশ্চিত। এমনকি অল-এশিয়া ফাইনালও হতে পারে! সেক্ষেত্রে বাংলাদেশ-ভারত ম্যাচের বিজয়ীর ফাইনাল সঙ্গী হতে হলে ইংল্যান্ডকে হারাতে হবে পাকিস্তানকে। ফাইনাল ১৮ জুন।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)