JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

২০০০ কোটির ক্লাবে 'দঙ্গল'

সিনেমা জগৎ 13th Jun 2017 at 10:46am 189
২০০০ কোটির ক্লাবে 'দঙ্গল'

দঙ্গল ছবির কলাকুশলীরাচীনের বাজারে আমির খান অভিনীত 'দঙ্গল'-এর বক্স অফিস দৌড় থামছেই না। এবার এটি ২ হাজার কোটি রুপি আয়ের প্রথম ভারতীয় সিনেমা হতে যাচ্ছে। এমনটা জানিয়েছে চীনের কইমই ডটকম।

মাসখানেক আগে চীনে মুক্তি পায় 'দঙ্গল'। ইতোমধ্যে বিশ্বের সবচেয়ে বেশি জনসংখ্যার দেশটিতে আয় করে নিয়েছে ১১৯৩ কোটি রুপি। পাশাপাশি তাওয়ান বক্স অফিসে আয় করেছে ৪০ কোটি। সব মিলিয়ে আন্তর্জাতিক বাজারে আয় ১৪৩৫ কোটি রুপি। দেশীয় আয়সহ সিনেমাটির বিশ্বব্যাপী আয় দাঁড়িয়েছে ১৯৭৭.৩৪ কোটি রুপি। ধারণা করা হচ্ছে দু-একদিনের মধ্যেই ২ হাজার কোটির মাইলফলক স্পর্শ করবে 'দঙ্গল'।

এর আগে চীনের বাজারে আমির খান অভিনীত 'পিকে' ও 'ধুম থ্রি' শত কোটির ঘর পার করেছে। কিন্তু ধারণা করা যায়নি পরের ছবি হাজার কোটির ঘরে পৌঁছবে।

এ প্রসঙ্গে আমির বলেন, 'আমি তাদের (চীনা দর্শক) প্রতিক্রিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে পড়েছি। তারা বলতে চেয়েছেন ছবি এবং এর চরিত্রগুলো দর্শকদের প্রভাবিত করেছে। বাবা-মা তাদের জন্য কী করেছে এ ছবির মাধ্যমে তারা বুঝতে পেরেছেন। অনেকে বাবা-মাকে জড়িয়ে ধরে কেঁদেছেন। এটা খুবই মর্মস্পর্শী প্রতিক্রিয়া। এ কারণেই সিনেমাটি চলছে।' 'দঙ্গল' পরিচালনা করেছেন নিতেশ তিওয়ারি। আরও অভিনয় করেছেন জায়রা ওয়াসিম, ফাতিমা সানা শেখ, সানিয়া মালহোত্রা, সুহানি ভাটনগর ও সাক্ষি তানওয়ার।

আমির বর্তমানে পরের সিনেমা 'থাগস অব হিন্দুস্তান' নিয়ে ব্যস্ত আছেন। বিজয় কৃষ্ণ আচারিয়া পরিচালিত সিনেমাটিতে আরও আছেন অমিতাভ বচ্চন ও ক্যাটরিনা কাইফ। চলতি মাসের শুরুতে মাল্টায় শুটিং শুরু হয়েছে।

তথ্যসূত্রঃ এবিপি লাইভ

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)