JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

কোহলি-হ্যাজেলউড ‘নাম্বার ওয়ান’

ক্রিকেট দুনিয়া 13th Jun 2017 at 9:53pm 192
কোহলি-হ্যাজেলউড ‘নাম্বার ওয়ান’

আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথমবারের মতো বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড।

চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পর্বের খেলা শেষে মঙ্গলবার নতুন ওয়ানডে র‍্যাঙ্কিং প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে তামিম ইকবাল দুই ধাপ এগিয়ে ১৭তম স্থানে উঠে এসেছেন। মুশফিকুর রহিম ২১তম স্থান ধরে রেখেছেন। এক ধাপ এগিয়ে ৩০তম স্থানে আছেন সাকিব আল হাসান। বড় লাফ দিয়েছেন মাহমুদউল্লাহ, ছয় ধাপ এগিয়ে ৩৭তম স্থানে আছেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান।

চ্যাম্পিয়নস ট্রফি শুরুর আগে র‍্যাঙ্কিংয়ে তিনে ছিলেন কোহলি। তখন শীর্ষে থাকা এবি ডি ভিলিয়ার্সের চেয়ে ২২ পয়েন্ট ও দুইয়ে থাকা ডেভিড ওয়ার্নারের চেয়ে ১৯ পয়েন্ট পিছিয়ে ছিলেন তিনি। পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৮১ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অপরাজিত ৭৬ রানের ইনিংস খেলে ভিলিয়ার্স-ওয়ার্নারকে টপকে গেলেন ভারতীয় অধিনায়ক।

ওয়ার্নারের সঙ্গে কোহলির পয়েন্ট ব্যবধান এখন যদিও মাত্র ১। কোহলির ৮৬২ পয়েন্ট, ওয়ার্নারের ৮৬১। তিন ম্যাচে মাত্র ২০ রান করে তিনে নেমে যাওয়া ডি ভিলিয়ার্সের ৮৪৭ পয়েন্ট।

তিন ম্যাচে ৯ উইকেট নিয়ে এখন পর্যন্ত এই চ্যাম্পিয়নস ট্রফির সর্বোচ্চ উইকেটশিকারি হ্যাজেলউড। অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার কাগিসো রাবাদা, ইমরান তাহির ও মিচেল স্টার্ককে পেছনে ফেলে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছেন। ২০১৫ সালের অক্টোবরে স্টার্কের পর এই প্রথম কোনো অস্ট্রেলিয়ান বোলার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন।

তাহির ও স্টার্ক আগের মতো দুই ও তিনেই আছেন। চ্যাম্পিয়নস ট্রফি শুরুর আগে শীর্ষে ওঠা রাবাদার তিন ধাপ অবনমন হয়েছে, আছেন চারে।

বাংলাদেশের বোলারদের মধ্যে সাকিব সাত ধাপ পিছিয়ে ১৬তম স্থানে নেমে গেছেন। চার ধাপ পিছিয়ে মাশরাফি বিন মুর্তজা ১৮তম, ছয় ধাপ পিছিয়ে মুস্তাফিজুর রহমান ২১তম, চার ধাপ পিছিয়ে রুবেল হোসেন ৬০তম ও এক ধাপ পিছিয়ে তাসকিন আহমেদ আছেন ৬৩তম স্থানে।

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে কোনো পরিবর্তন আসেনি। মোহাম্মদ হাফিজের চেয়ে ২২ পয়েন্ট এগিয়ে শীর্ষে আছেন সাকিব।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)