JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বাংলাদেশের বোলিংই সেরা!

ক্রিকেট দুনিয়া 14th Jun 2017 at 12:11am 618
বাংলাদেশের বোলিংই সেরা!

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বোলিং মোটেও যুতসই হচ্ছে না, এতো সবাই জানেন। একবারও অলআউট করা যায়নি প্রতিপক্ষকে। সেরা বোলার মোস্তাফিজের তিন ম্যাচে উইকেট মাত্র একটি। মাশররাফি, তাসকিন, রুবেলদের বোলিংও বেশি মার্ক পাওয়ার মতো নয়। অনেকেরই মত এটা।

কিন্তু চন্ডিকা হাথুরাসিংহে বাংলাদেশের বোলিংকেই কিনা রাখলেন সবার ওপরে! বৃহস্পতিবারও যে চার পেসার নিয়ে মাঠে নামবে দল, সেটা পরিষ্কার হয়ে গেল মঙ্গলবারের প্রাকটিসে। দীর্ঘ সময় নেটে বোলিং করলেন মাশরাফি, মোস্তাফিজ, রুবেল ও তাসকিন। বোলিং প্রাকটিসেই এদিন বেশি নজর ছিল কোচের।

তাহলে কী বোলিং নিয়ে চিন্তায় পড়ে গেছেন তিনি?

না, না। মোটেও তা নয়। বৃহস্পতিবারের সেমিফাইনাল নিয়ে যেমন তিনি নির্ভার, তেমনি নির্ভার দলের বোলিং নিয়েও। বরং বাংলাদেশ বোলিংকে সেরা বলতেও দ্বিধা করলেন না কোচ।

কয়েকদিন আগে অধিনায়ক মাশরাফি বলেছিলেন, তার দৃষ্টিতে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের বোলিংই সেরা। ওরা সবাই সুয়িং করাতে পারে।

কিন্তু কোচের বিচারে বাংলাদেশের বোলিংই সেরা, বৈচিত্রময়। মঙ্গলবার সংবাদ সম্মেলনে হাথুরাসিংহে বলেন, ‘আমি কোনো দলের সঙ্গে তুলনায় যেতে চাই না। আমি বলতে চাই না, এই দলের চেয়ে, ওই দলের থেকে আমাদের বোলিং ভালো। তবে একথা বলতে পারি যে, আমাদের পেস আক্রমণ বৈচিত্রময়। আমাদের চার পেসারের দিকে তাকান। দেখবেন তাদের স্কিল আছে। তাদের বোলিং বৈচিত্রও আলাদা।’

বাংলাদেশ দলের বোলিংয়ে মুগ্ধ কোচ আরো যোগ করেন, ‘আমি কথাটা প্রায়ই বলে থাকি এবং সেটা হলো- আমাদের বোলিং সেরা। কিন্তু তারমানে এই নয় যে, ভারত বা অন্য সব দলকে ছোট করে দেখছি। ভারতের বোলিংও বেশ ভালো। কন্ডিশনের সহয়তা পেলেও ওরা বেশ ভালো করে। কিন্তু আমাদের বোলিং বৈচিত্রময়। সবার স্কিল আলাদা।’

এদিকে সাব্বিরের ব্যাটিং অর্ডার নিয়ে স্থির সিদ্ধান্তে আসতে পারছিলো না ম্যানেজমেন্ট। এক ম্যাচে তিন নম্বরে তো আরেক ম্যাচে নিচের দিকে। তবে ভারতের বিপক্ষে যে তিন নম্বরে নামছেন তা কোচের কথাতেই বোঝা গেল। যদিও নিউজিল্যান্ডের বিপক্ষে তিন নম্বরে নেমে ৮ রান করে আউট হয়েছিলেন সাব্বির। তবে কোচ মনে করেন, তিন নম্বরই ওর জন্য উপযুক্ত পজিশন।

হাতুরাসিংহে বলেন, ‘নির্দিষ্ট জায়গায় অভ্যস্ত না হওয়া পর্যন্ত আমরা সুযোগ দিতে চাই। তিন নম্বরে দায়িত্ব পালন করার মতো সে উপযুক্ত। সেটা সে প্রমাণও করেছে। আমরা এই পজিশনে সাব্বিরের ওপরই আস্থা রাখছি।’

তথ্যসূত্রঃ ঢাকা টাইমস

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)