JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বৃষ্টির ‘শঙ্কামুক্ত’ বাংলাদেশ-ভারত ম্যাচ

ক্রিকেট দুনিয়া 14th Jun 2017 at 1:20pm 354
বৃষ্টির ‘শঙ্কামুক্ত’ বাংলাদেশ-ভারত ম্যাচ

চ্যাম্পিয়নস ট্রফির এবারের আসরে বৃষ্টির বাগড়া যেন নিয়মিত হয়ে দাঁড়িয়েছে! প্রতিটি ম্যাচ সামনে রেখে বৃষ্টির একটা শঙ্কা থেকেই যাচ্ছে। গ্রুপপর্বের ম্যাচ শেষ। অপেক্ষা সেমিফাইনালের। নকআউট পর্বের ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হলে তখন কী হবে?

ইংল্যান্ডের আবহাওয়ার এখন যে অবস্থা তাতে এমন প্রশ্ন খুবই স্বাভাবিক। গ্রুপপর্বে না হয় পয়েন্ট ভাগাভাগি করা গেছে। নকআউট পর্বে তো সেই সুযোগ নেই। সেক্ষেত্রে আইসিসির নিয়ম অনুযায়ী বাংলাদেশ ও পাকিস্তানের ক্ষতি! শুধুমাত্র ফাইনালের জন্যই রিজার্ভ ডে রাখা হয়েছে।

যদি বৃষ্টিতে সেমিফাইনাল পরিত্যক্ত হয় তবে গ্রুপপর্বের অবস্থান দেখে জয়ী দল ঘোষণা করা হবে। গ্রুপ চ্যাম্পিয়ন টিম উঠে যাবে ফাইনালে। আর যদি ম্যাচ টাই হয় খেলা গড়াবে সুপার ওভারে। টি-২০ ক্রিকেটে এই নিয়মে ম্যাচ নিষ্পত্তি হলেও ওয়ানডেতে কখনোই তা দেখা যায়নি।

স্বস্তির খবর, আবহাওয়ার পূর্বাভাস বলছে দু’টি সেমিফাইনালের একটিও বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার মতো অবস্থার সৃষ্টি হবে না। বৃষ্টির হওয়ার খুব একটা সম্ভাবনাও নেই। প্রসঙ্গত, গ্রুপপর্বের দু’টি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। তিনটির ফলাফল আসে বৃষ্টি আইনে (ডাকওয়ার্থ লুইস পদ্ধতি)।

বুধবার (১৪ জুন) কার্ডিফে প্রথম সেমিতে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। খেলা শুরু বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। পরদিন বার্মিংহামের এজবাস্টনে একই সময়ে বাংলাদেশ-ভারত হাইভোল্টেজ ম্যাচ। ফাইনাল ১৮ জুন ওভালে। উল্লেখ্য, এই মাঠে টুর্নামেন্ট শুরুর আগে পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেছিল টাইগাররা।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)