JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ভারতের বিপক্ষে ওয়ানডাউনে সাব্বির

ক্রিকেট দুনিয়া 14th Jun 2017 at 3:21pm 498
ভারতের বিপক্ষে ওয়ানডাউনে সাব্বির

তিন নম্বর পজিশনে সাব্বির রহমানের ওপর আস্থা রাখছেন চন্ডিকা হাতুরুসিংহে। তাকে আরও সুযোগ দিতে চান বাংলাদেশ কোচ। অর্থাৎ ভারতের বিপক্ষে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ওয়ানডাউনে ব্যাটিং করবেন সাব্বির।

বৃহস্পতিবার (১৫ জুন) দ্বিতীয় সেমিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে টাইগাররা। বার্হিংহামের এজবাস্টনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে গ্রুপপর্বের প্রথম দুই ম্যাচে ছয় নম্বরে ব্যাটিং করেন সাব্বির। নিউজিল্যান্ডের বিপক্ষে বাদ পড়েন ইমরুল কায়েস। সেই সুবাদে তাকে তিন নম্বরে পজিশনে উঠিয়ে আনে টিম ম্যানেজমেন্ট। কিন্তু আস্থার প্রতিদান দিতে পারেননি। মাত্র ৮ রান করে আউট হন। আগের দুই ম্যাচে করেন ৩২ (২৪, ৮)।

তাই বলা যায় অনেকটা নিজের ছায়া হয়ে আছেন। ‘নাম্বার থ্রি’র গুরুত্ব বুঝে ভারতের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে জ্বলে উঠতে পারবেন তো সাব্বির? কোচকে পাশে পাচ্ছেন এ ‘হার্ডহিটার’ ব্যাটসম্যান।

ওয়ানডেতে তিন নম্বরে ব্যাটিং করে ১৪ ম্যাচে ৩৩৫ রান করেছেন সাব্বির। গড় ২৭.৩০। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৫ রানের ইনিংস খেলেছিলেন। কিন্তু, চ্যাম্পিয়নস ট্রফিতে এসে তার ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনা হয়। কিন্তু, এটা ভুল সিদ্ধান্ত ছিল বলে স্বীকার করেছেন হাতুরুসিংহে। তার মতে, সাব্বিরকে ওয়ানডাউন থেকে সরিয়ে দেওয়াটা ঠিক হয়নি।

হাতুরুসিংহের ভাষ্যমতে, ‘আমি মনে করি একটি ম্যাচে আমরা মূল পরিকল্পনা থেকে দূরে সরে গিয়েছিলাম। আমি এর দায় নিচ্ছি। কিন্তু এখন প্রাথমিক পরিকল্পনায় ফিরেছি যে নির্দিষ্ট পজিশনে খেলোয়াড়দের অভ্যস্ত হওয়ার সুযোগ দেওয়া প্রয়োজন। আমাদের বিশ্বাস সাব্বির এই কাজটা করার যোগ্য এবং সীমিত সুযোগ পেয়ে সে তা প্রমাণ করেছে। আমি তার ওপর আস্থা রাখছি।’

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত ৪২ ওয়ানডেতে ২৭ গড়ে ৮৯১ রান করেছেন ২৫ বছর বয়সী সাব্বির। অর্ধশতক পাঁচটি। এখনো সেঞ্চুরির দেখা পাননি এ ডানহাতি মারকুটে ব্যাটসম্যান।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 6.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)