JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

শাকিব-শুভশ্রীর 'চালবাজ' ছবির শুটিংয়ে নিষেধাজ্ঞা

সিনেমা জগৎ 14th Jun 2017 at 5:33pm 743
শাকিব-শুভশ্রীর 'চালবাজ' ছবির শুটিংয়ে নিষেধাজ্ঞা

বর্তমানে ঢাকাইয়া চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান টালিউডে ছবির শুটিং নিয়ে বেশ ব্যস্ত। শাকিব অভিনীত ‘চালবাজ’ নামের নতুন একটি ছবির শুটিং শুরু হওয়ার কথা ছিল আগামী ২০ জুন।

কিন্তু ছবির শুটিং শুরুর আগেই ‘পশ্চিমবঙ্গ ফেডারেশন অব সিনে টেকনেশিয়ান অ্যান্ড ওয়ার্কারস’ এই ছবির শুটিং বন্ধ করতে সোচ্চার। সংগঠনটি ছবির প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের বিরুদ্ধে অভিযোগ এনেছে। ফেডারেশন অব সিনে টেকনেশিয়ান অ্যান্ড ওয়ার্কারসের প্রেসিডেন্ট ও পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের যুবকল্যাণ মন্ত্রীর ভাই স্বরূপ বিশ্বাস খবরটি নিশ্চিত করেছেন।

স্বরূপ বিশ্বাস জানান, ‌গত এক বছর ধরে প্রযোজনা প্রতিষ্ঠানটি শ্রমিকদের ন্যায্য পারিশ্রমিক ঠিক মতো দিচ্ছে না। এমনকি টেকনিশিয়ানদের প্রতি নানা অবিচার করছে। ১৯ জনকে তাদের প্রাপ্য এখনো দেয়নি, এমন অভিযোগ এসেছে ফেডারেশনের কাছে। এমনটা যাতে ভবিষ্যতে আর না ঘটে, এ কারণেই সংগঠনটি ‘চালবাজ’ ছবির শুটিংয়ে নিষেধাজ্ঞা দিয়েছে।

এই নিষেধজ্ঞার কাগজ ৬ জুন এসকে মুভিজের অফিসে পৌঁছানো হয়েছে। সেদিনই ‌‘চালবাজ’ ছবির কাজ বন্ধ করতে বলা হয়। এবার বিষয়টি পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে জানাবে ফেডারেশনের নেতারা।

বিষয়টি নিয়ে এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকা বলেন, ‘আমরা গত ৩০ বছর ধরে ইন্ডাস্ট্রিতে সুনামের সাথে ছবি বানিয়ে আসছি। এই সময়ে ফেডারেশনের এমন অসহযোগিতা কাম্য না। তাছাড়া আমরা বর্তমানে দেশের বাইরে শুটিং করছি।

সুতরাং এখন তাদের কাছ থেকে আমাদের সহযোগিতা পাওয়ার কথা। আমরা যৌথ প্রযোজনার মাধ্যমে দেশীয় চলচ্চিত্র, শিল্পী এবং টেকনিশিয়ানদের আন্তর্জাতিক পর্যায়ে কাজের সুযোগ করে দিচ্ছি। এটা নিয়ে বরং ফেডারেশনের গর্ব করা উচিৎ।’

আগামী ২০ জুন থেকে লন্ডনে ‘চালবাজ’ ছবির শুটিং শুরু হওয়ার কথা। ছবিটি পরিচালনা করছেন কলকাতার জয়দীপ মুখার্জি আর ঢাকার অনন্য মামুন। প্রযোজনা করছে বাংলাদেশের অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট আর ভারতের এস কে মুভিজ।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)