JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

গত বিশ্বকাপের সেই বিতর্কিত ম্যাচ ভুলে গেছেন কোহলি

ক্রিকেট দুনিয়া 14th Jun 2017 at 8:55pm 354
গত বিশ্বকাপের সেই বিতর্কিত ম্যাচ ভুলে গেছেন কোহলি

গত বিশ্বকাপ থেকেই নিজেদের অন্যরূপে চিনিয়ে আসছে টাইগাররা। ২০১৫ সালের ঐ বিশ্বকাপ থেকেই বাংলাদেশ-ভারতের ক্রিকেট লড়াই রূপ নিয়েছে সবচেয়ে উত্তেজনাকর ক্রিকেট দ্বৈরথে।

আগামীকাল বৃহস্পতিবার আরকেটি আইসিসি টুর্নামেন্টে মুখোমুখি দুই দেশ। বাংলাদেশ সেমিফাইনালের স্বাদ এর আগে কোনোদিন পায়নি। আর ভারত তো বর্তমান চ্যাম্পিয়ন। আজ সংবাদ সম্মেলনে বৃহস্পতিবারের ম্যাচের পাশাপাশি আলোচনা উঠল গত বিশ্বকাপ নিয়েই।

বিতর্কিত ঐ ম্যাচে আম্পায়ারদের বিতর্কিত সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। এমনকী কয়েকজন সাবেক ভারতীয় ক্রিকেটারও এই সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন। শেষ পর্যন্ত ম্যাচটি ১০৯ রানে হেরে যায় বাংলাদেশ।

এরপর ভারতকে সিরিজ হারিয়েছে টাইগাররা। টি-টোয়েন্টি এশিয়া কাপে বাংলাদেশের জেতা ম্যাচটি ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীনতায় ১ রানে জিতে নেয় ভারত। এর ফলেই দুই দেশের লড়াই এখন ভারত-পাকিস্তান লড়াইকও পেছনে ফেলে দিয়েছে।

২০১৫ বিশ্বকাপ নিয়ে এক প্রশ্নের জবাবে ভারত অধিনায়ক বললেন, "ওই ম্যাচের ২৪ মাস হয়ে গেছে। মনে হয় না ওই ম্যাচ নিয়ে দুই দলের কেউ ভাবে। ওই ম্যাচের পর আমরা একে অপরের বিপক্ষে অনেক খেলেছি। অতীতে কী হয়েছে সেটা নিয়ে সত্যি ভাবছি না। "

সেমিফাইনালের ম্যাচটিতে বাংলাদেশকে মোটেও হালকা ভাবে নিচ্ছেন না কোহলি। তার মতে, বাংলাদেশ এখন আর বিস্ময় জন্ম দেয় না। তারা দারুণ ধারাবাহিক দল। এজন্য বাংলাদেশের ক্রিকেট অবকাঠামোরও প্রশংসা করেন সময়ের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে সাকিব-রিয়াদের প্রতিরোধ দেখেছেন তিনি।

কোহলি বললেন, "তারা বিশ্বের সেরা আট দলের একটি এবং অবশ্যই ভালো ক্রিকেট খেলছে। তাদের দুর্দান্ত কিছু খেলোয়াড় আছে, যারা দক্ষ, দেশের হয়ে খেলতে অঙ্গীকারবদ্ধ, অনেক আবেগ নিয়ে খেলে।

এই পর্যায়ে অনেক জিততে চায় তারা। এতে ওদের মনোভাবটা বোঝা যায়। সেদিন যেভাবে খেলল, রান তাড়া করল। যে ধৈর্য দেখিয়েছে, তাদের বোঝা যায় তারা এখন অনেক পরিণত দল। হ্যাঁ, বাংলাদেশে অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল। "

সূত্রঃ কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)