JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

‘একাই একশ’ তামিম

ক্রিকেট দুনিয়া 15th Jun 2017 at 10:51am 611
‘একাই একশ’ তামিম

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন তামিম ইকবাল। চলমান বছরে এখন পর্যন্ত দুর্দান্ত ফর্মে তামিম। একদিনের ক্রিকেটে এখন তার ব্যাটিং গড় ৬৯.১২। যেটা তার ক্যারিয়ারের সর্বোচ্চ সাফল্য। দশ ম্যাচের নয় ইনিংসে তামিমের রান সংখ্যা ৫৫৩। রয়েছে ২টি শতক আর তিনটি অর্ধশতক।

চ্যাম্পিয়নস ট্রফিতে তামিমের ব্যাটে চলছে রানের ফোয়ারা। ইতোমধ্যে সেরা রান সংগ্রাহকের তালিকায় চারে জায়গা করে নিয়েছেন তামিম। ওজিদের বিপক্ষে ৯৫ রানের ঝকঝকে ইনিংস খেলেছেন তামিম। তার আগে ওভালে চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে করেন শতরান। ১১ চার আর ১ ছয়ে হাঁকান ওয়ানডে ক্যারিয়ারের নবম শতক।

অবশ্য সর্বশেষ কিউই বধের দিন হাসেনি তামিমের ব্যাট। তবুও ক্রিকেটবোদ্ধাদের চোখে তামিম একাই একশ। আজ চ্যাম্পিয়নস ট্রফির সেমিতে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে ভারতীয়দের মাথাব্যাথার কারণ হয়ে উঠতে পারেন তামিম। একদিনের ক্রিকেটে ভারতীয়দের বিপক্ষে ঝকঝকে পরিসংখ্যান তামিমের। ১৭ ম্যাচে ৫০৪ রান করেছেন তামিম। রয়েছে ৬টা অর্ধশতকও।

উল্লেখ্য, ২০১৫ সালে তামিম ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে চার হাজারি ক্লাবে নাম লেখান। মুশফিকুর রহিমের পর তামিম ইকবাল বাংলাদেশের ২য় ক্রিকেটার হিসাবে টেস্টে দ্বিশতক করেন। এছাড়া ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের বিপক্ষে প্রথম বাংলাদেশির মধ্যে শতকের দেখা পান তামিম। প্রথম বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গড়েন হাজার রানের মাইলফলক। ওয়ানডে আর টেস্ট ক্রিকেটে বর্তমানে বাংলাদেশিদের মধ্যে সর্বাধিক রানের মালিক তামিম। টি-টোয়েন্টিতে আছেন দ্বিতীয় স্থানে।

তথ্যসূত্রঃ ঢাকা টাইমস

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)