JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বাংলাদেশের সম্ভাবনা দেখছেন গাভাস্কার

ক্রিকেট দুনিয়া 15th Jun 2017 at 10:55am 618
বাংলাদেশের সম্ভাবনা দেখছেন গাভাস্কার

মোটা দাগে ভারতই আজ ফেভারিট। কোহলিরা যেখানে দু’বার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন, সেখানে এই প্রথম আইসিসির কোনো টুর্নামেন্টের সেমিফাইনালে খেলছে বাংলাদেশ। অভিজ্ঞতায় দু’দলের ফারাক স্পষ্ট। কিন্তু ম্যাচ মাঠে গড়ালেই ঘুচে যাবে সব ব্যবধান। দু’দলেরই সম্ভাবনা তখন সমান। যারা ভালো খেলবে, তারাই যাবে ফাইনালে।

এই সহজ ব্যাপারটা বীরেন্দর সেহওয়াগের মোটা মাথায় না ঢুকলেও ঠিকই বুঝেছেন ভারতের আরেক গ্রেট সুনীল গাভাস্কার। বাংলাদেশের বিপক্ষে ভারতের জয়টা তাই নিশ্চিত ধরে নিচ্ছেন না তিনি। বরং বাংলাদেশের সমান সম্ভাবনা দেখছেন, যা দেখছেন না সেহওয়াগ। বাংলাদেশকে পাত্তা না দিয়ে সেমিফাইনালের আগেই ভারতকে ফাইনালের জন্য আগাম শুভ কামনা জানিয়ে রেখেছেন তিনি!

কিন্তু গাভাস্কার সেই পথে হাঁটেননি। গত তিন বছরে বাংলাদেশের উন্নতির গ্রাফ মুগ্ধ করেছে তাকে। আসলে বলা উচিত, গাভাস্কারের সমীহ আদায় করে নিয়েছেন মাশরাফিরা।

২০০৭ বিশ্বকাপ ও ২০১২ এশিয়া কাপে বাংলাদেশের কাছে হেরে ভারতের বিদায়ের ঘটনা মাথায় রেখে মাশরাফিদের ব্যাপারে সবাইকেই সতর্ক করে দিলেন গাভাস্কার।

বার্মিংহাম থেকে একটি ভারতীয় দৈনিককে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বাংলাদেশকে নিয়ে চিন্তা করতে হবে সবাইকে। ওদের পেস আক্রমন যথেষ্ট শক্তিশালী। সাকিব তো বিশ্বের একনম্বর অলরাউন্ডার। নিউজিল্যান্ডের বিপক্ষে যেভাবে মাহমুদউল্লাহকে নিয়ে ম্যাচটা বের করে নিল, তাতে ওর সম্পর্কে শ্রদ্ধা বাড়বে ক্রিকেটবিশ্বে। সবচেয়ে ভালো লেগেছে দারুণ জুটিটা কোনো তাড়াহুড়োর মধ্যে যায়নি। একেবারে নিখুঁত ব্যাটিং প্রদর্শনী। গত এক-দেড় বছরে বিশ্বের বিভিন্ন মাঠে জিতছে বাংলাদেশ। সুতরাং বাংলাদেশের সেমিফাইনালে ওঠা নিয়ে বিস্ময়ের কিছু নেই। যারা লড়াই করে জিতেছে, তাদের সম্মান জানাতে হবে।’

এরপর সেমিফাইনাল নিয়ে গাভাস্কারের অভিমত, ‘কে ফাইনালে খেলবে, বলা কঠিন। মনে রাখতে হবে, সেরা চারটি দলই সেমিতে উঠেছে। সবারই নিজস্ব শক্তি আছে। কে কখন কাকে হারিয়ে দেবে, সে ব্যাপারে আগাম কিছু না বলাই ভালো। আমি বলব, সবারই সম্ভাবনা আছে। বাংলাদেশের তামিম খুব ভালো ব্যাট করছে। সাকিব, মাহমুদউল্লাহ, সৌম্য সরকাররা আছে। দল হিসেবেও ওরা ছন্দে আছে।’

তথ্যসূত্রঃ যুগান্তর

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)