JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

সময় এসেছে আরেকবার, গর্জে উঠো বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 15th Jun 2017 at 12:23pm 425
সময় এসেছে আরেকবার, গর্জে উঠো বাংলাদেশ

ইতিহাস এটারই স্বাক্ষী দেয় যে, ইতিহাস তখনই হয় যখন নতুন কিছু ঘটে। আর চ্যাম্পিয়নস ট্রফির আসরে নতুন কিছুই ঘটছে এবার। ২০১১ সালের পর এই প্রথম আইসিসির কোনো ইভেন্টে অল এশিয়ান ফাইনাল হতে যাচ্ছে। অনেকদিন পর অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডের মতো দলগুলো প্রথম রাউন্ডে বাদ পড়েছে। ২০০৯ সালের পর আবার কোনো ইভেন্টের ফাইনালে উঠল পাকিস্তান।

এই প্রথম আইসিসির প্রতিযোগিতায় সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। ক্রিকেটে অনেক কিছু বদলেছে, আর সেই বদলানোর সঙ্গে পালা দিয়ে বদলেছে বাংলাদেশের ক্রিকেটের চেহারা। এবার ইতিহাসে অমর হয়ে যাওয়ার পালা। ভারতকে হারিয়ে ফাইনালে যেতে হবে লাল-সবুজের দলকে। আর সেজন্য গর্জে উঠতে হবে আরেকবার।

ক্রিকেট বিশ্ব জানে, বাংলাদেশ তাদের দিনে কী করতে পারে। আজ সেই দিনটাকেই ফিরিয়ে আনতে হবে। মুশফিকুর রহিম তাঁর ফেসবুকে টাইগার ক্রিকেটারদের গর্জে ওঠারই আহ্বান জানালেন।

ফেসবুকে ভারতের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচ নিয়ে সমর্থকদের জন্য বেশ অনুপ্রেরণাদায়ক স্ট্যাটাস দিয়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমানরা।

জাতীয় টেস্ট দলের অধিনায়ক ও বাংলাদেশ দলের মিডল অর্ডারের অন্যতম বড় ভরসা মুশফিকুর রহিম বলেন, ‘গর্জে ওঠো আরেকবার..’ সাকিব আল হাসান তাঁর স্ট্যাটাসে বলেন, ‘বুকের গভীরের প্রত্যয়কে পুঁজি করে লক্ষ্য একটাই, জয়!

সাব্বির রহমানও মুশফিকের কথা প্রতিধ্বনি করেন। তিনি বলেন, ‘সময় এসেছে আরেকবার, গর্জে উঠো বাংলাদেশ।’ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ বলেন, ‘ফাইনাল থেকে মাত্র এক ধাপ দূরে আমরা। চলো করে দেখাই।’

চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠে আগেই ইতিহাস গড়ে ফেলেছে বাংলাদেশ। ব্যাংকিংয়ে পিছিয়ে থাকায় এর আগের দুটি আসরে অংশগ্রহণই করতে পারেনি টাইগাররা। অথচ সুযোগ পেয়েই বাঘা বাঘা দলগুলোকে পেছনে ফেলে সেমিফাইনালে উঠে গেল বাংলাদেশ।

এবার এই উপলক্ষটাকে চিরস্মরণীয় করে রাখার পালা। ভারতের বিপক্ষে বিপক্ষে ম্যাচটা জিতলে ইতিহাসে অমর হয়ে থাকবে বাংলাদেশের এই দলটা। তেমন করতে হলে, গর্জে ওঠার বিকল্প নেই সাকিব-মুশফিদের সামনে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)