JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ

ক্রিকেট দুনিয়া 15th Jun 2017 at 3:12pm 375
বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ

চ্যাম্পিয়ন্স ট্রফির হাইভোল্টেজ সেমি ফাইনালের মঞ্চে আর কিছু পরেই মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। দ্বিতীয় সেমিতে টস জিতে ভারতের দলপতি বিরাট কোহলি আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। প্রথম সেমিতে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে পাকিস্তান।

ঐতিহাসিক মঞ্চের ফাইনালে নিজেদের নিয়ে যাওয়ার লক্ষ্যেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমি ফাইনালে ভারতের বিপক্ষে নামবে বাংলাদেশ। বৃহস্পতিবার (১৫ জুন) বার্মিংহামের এজবাস্টনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টা’য়।

আইসিসির কোনো ইভেন্টে এখন আর চমক নয় বাংলাদেশ। ধারাবাহিক পারফরম্যান্স করে প্রায় প্রতিটি আসরেই নিজেদের প্রমাণ করেছে দলটি। আর এবার প্রথমবারের মতো আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে উঠে ইতোমধ্যেই ইতিহাসের জন্ম দিয়েছে মাশরাফির বাংলাদেশ। ভারতকে হারাতে পারলেই তৈরি হবে আরও একটি ইতিহাস। প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের মহারণে সামিল হবে টাইগাররা।

ওয়ানডে ফরম্যাটে ভারতের সঙ্গে বাংলাদেশ এখন পর্যন্ত ৩৩টি ম্যাচ খেলেছে। যেখানে ২৬টিতেই টিম ইন্ডিয়া জয় পেয়েছে। আর বাংলাদেশ নিজেদের করে নিতে পেরেছে ৫টি ম্যাচ। বাকি দুটি ম্যাচ পরিত্যক্ত হয়। এদিকে বাংলাদেশের জন্য ম্যাচটি যতটাই ইতিহাস গড়ার হাতছানি দিচ্ছে তার চেয়েও বড় ইতিহাস গড়ার হাতছানি ভারতের সামনে। কেননা এই ম্যাচে বাংলাদেশকে হারাতে পারলে সর্বোচ্চ চতুর্থবারের মতো ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আর শিরোপা জিততে পারলে সেটাও হবে সর্বোচ্চ। কেননা ২০০২ ও ২০১৩ সালের পর টানা দ্বিতীয় ও সর্বোচ্চ তিনবারের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি’র চ্যাম্পিয়নের খেতাব জিতবে ভারত।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, তাসকিন আহমেদ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান

ভারত সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডে, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুমরাহ।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)