JanaBD.ComLoginSign Up

নতুন ফ্যাবলেট আনল ওয়ালটন

মোবাইল ফোন রিভিউ Jun 15 at 5:52pm 337
নতুন ফ্যাবলেট আনল ওয়ালটন

ফ্যাবলেটপ্রেমীদের জন্য বড় পর্দার নতুন স্মার্টফোন এনেছে ওয়ালটন। ‘প্রিমো এন৩’ মডেলের নতুন এই ফোনের পর্দা ৬ ইঞ্চির। এর ডিসপ্লে আইপিএস এইচডি প্রযুক্তির। ফলে মুভি দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিং হবে আরো আনন্দময়।

১২ জুন সোমবার থেকে দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই ফোন। যার দাম ধরা হয়েছে মাত্র ১০ হাজার ২৯০ টাকা। গ্রাহকদের চাহিদা ও রুচির ভিন্নতা অনুযায়ী ফোনটি মিলছে কালো, সোনালি ও কফি- এই তিনটি ভিন্ন রঙে। থাকছে ১ বছরের বিনা মূল্যের বিক্রয়োত্তর সেবা।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, ৫ ইঞ্চির বড় কিন্তু ৭ ইঞ্চির ছোট পর্দার স্মার্টফোনকে ফ্যাবলেট বলে। ফ্যাবলেটের ডিসপ্লে তুলনামূলকভাবে বড় হওয়ায় বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহারে ও ভিডিও দেখায় বাড়তি সুবিধা পাওয়া যায়। বড় পর্দার ‘প্রিমো এন৩’ স্মার্টফোনকে ফ্যাবলেট বলা চলে। এর ডিসপ্লে বড় হওয়ায় কাজ বা বিনোদনে মিলবে আনন্দময় অভিজ্ঞতা। মেটালিক ডিজাইনের ৮.৬ মিমি পুরুত্বের পাতলা এই ফোনটি দেখতেও দারুণ আকর্ষণীয়।

এক নজরে. . .

মডেল: ওয়ালটন প্রিমো এন৩

দাম: ১০,২৯০ টাকা

স্ক্রিন: ৬ ইঞ্চি এইচডি আইপিএস

প্রসেসর: ১.৩ গিগাহার্জ কোয়াড কোর

গ্রাফিক্স: মালি-৪০০

র‌্যাম: ২ জিবি

রম: ১৬ জিবি, মাইক্রো এসডি ১২৮ জিবি

রিয়ার ক্যামেরা: বিএসআই ১৩ মেগাপিক্সেল, এলইডি ফ্ল্যাশ

ফ্রন্ট ক্যামেরা: বিএসআই ৫ মেগাপিক্সেল

ব্যাটারি: ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার লি পলিমার

অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড নূগাট ৭

অন্যান্য ফিচার: ফিংগারপ্রিন্ট, মাল্টি উইন্ডো, ডুরা স্পিড, মিরা ভিশন টেকনোলজি

আরিফুল হক রায়হান জানান, নতুন এই ফোনের উচ্চগতি নিশ্চিতে ব্যবহৃত হয়েছে ১.৩ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। উন্নত পারফরম্যান্সের জন্য এতে আছে ২ গিগাবাইট র‌্যাম। গ্রাহককে উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে আছে মালি-৪০০। প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে রয়েছে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফলে অনেক বেশি ছবি, ভিডিও, ডকুমেন্টস ইত্যাদি সংরক্ষণ করা যাবে।

এই ফোনের পেছনে আছে এলইডি ফ্ল্যাশসহ বিএসআই সেন্সরযুক্ত এফ ২.২ অ্যাপারচার সাইজের ১৩ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। উত্তম সেলফি তোলার এই স্মার্টফোনের ফ্রন্টে রয়েছে বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, এইচডিআর, প্যানোরমা, সিন মোডসহ বিভিন্ন আকর্ষণীয় মোডের সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মাধ্যমেও ছবি তোলা যাবে। উভয় ক্যামেরার ফেস বিউটি ফিচার গ্রাহককে দেবে দাগমুক্ত মসৃণ ও উজ্জ্বল মুখমণ্ডলের ছবি। ছবির স্বাভাবিক রঙ ঠিক থাকবে। ছবি হবে স্পষ্ট ও নিখুঁত।

‘প্রিমো এন৩’ ফোনের সুরক্ষায় যুক্ত হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যার মাধ্যমে আঙুলের ছোঁয়ায় মাত্র ০.২ সেকেন্ডেই ফোনটি আনলক করা যাবে। ফলে স্ক্রিন আনলকে পাসওয়ার্ড টাইপ করা বা প্যাটার্ন আঁকার প্রয়োজন পড়বে না। ব্যবহারকারী ছাড়া আর কেউ ফোন আনলক করতে পারবে না। মাল্টিটাচ সুবিধায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর হিসেবে পাঁচ আঙুলের ব্যবহার করা যাবে। মিরা ভিশন ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করায় ছবি ও ভিডিওর কালার হবে ভাইব্রান্ট ও বৈচিত্র্যময়।

ডুয়াল সিম সুবিধার ফোনটি থ্রিজি সমর্থন করে। অ্যান্ড্রয়েডের সবচেয়ে আকর্ষণীয় ও উন্নত সংস্করণ নূগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত হওয়ায় এই ফোনের কার্যক্ষমতা ও গতি হবে বেশি। একই সঙ্গে পাওয়া যাবে দারুণ কিছু অতিরিক্ত ফিচার। ডুরা স্পিড প্রযুক্তি অব্যবহৃত অ্যাপস ইনঅ্যাকটিভ করে রাখবে। ফলে ফোনের গতি ও পারফরম্যান্স বাড়বে এবং ব্যাটারি সাশ্রয় হবে। মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে।

দীর্ঘসময় পাওয়ার-ব্যাকআপের জন্য এতে আছে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ারের লি-পলিমার ব্যাটারি। এর ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার ফিচার ব্যাটারির চার্জ সাশ্রয় করবে।

এই ফোনের কানেক্টিভিটির জন্য রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ২, হটস্পট, ওটিএ ইত্যাদি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক-এর সুবিধা এবং রেকর্ডিংসহ এফএম রেডিও।

উল্লেখ্য, গ্রাহকদের জন্য ওয়ালটন প্রতিনিয়ত বাজারে ছাড়ছে উচ্চ গুণগতমান ও অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ নতুন নতুন মডেলের স্মার্টফোন। দেশের সকল ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ডেড আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যায় যেকোনো মডেলের ওয়ালটন স্মার্টফোন। রয়েছে ১২ মাসের কিস্তি সুবিধাও।

Googleplus Pint
Like - Dislike Votes 18 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
ওয়ালটন প্রিমো 'জেডএক্স-থ্রি' ওয়ালটন প্রিমো 'জেডএক্স-থ্রি'
15 minutes ago 9
নকিয়ার বাঁকানো ডিসপ্লের ফোন নকিয়ার বাঁকানো ডিসপ্লের ফোন
19 minutes ago 12
চিকন বেজেলে বাজারে আসছে এইচটিসি ইউ১১ প্লাস চিকন বেজেলে বাজারে আসছে এইচটিসি ইউ১১ প্লাস
22 minutes ago 10
নকিয়ার ফোনে ৪২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা নকিয়ার ফোনে ৪২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা
2 hours ago 53
শাওমির বেজেললেস ডিসপ্লের ফোন শাওমির বেজেললেস ডিসপ্লের ফোন
Yesterday at 2:33pm 199
৬ জিবি র‌্যামে এলো নকিয়া এইট ৬ জিবি র‌্যামে এলো নকিয়া এইট
Sun at 5:20pm 277
অ্যাকুয়াস আর কমপ্যাক্ট নামে নতুন স্মার্টফোন উন্মোচন করল শার্প অ্যাকুয়াস আর কমপ্যাক্ট নামে নতুন স্মার্টফোন উন্মোচন করল শার্প
Sun at 10:46am 137
ডুয়াল রিয়ার ক্যামেরাযুক্ত মটো গ্রিন পোমেলো উন্মুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরাযুক্ত মটো গ্রিন পোমেলো উন্মুক্ত
Fri at 5:19pm 244

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

ওয়ালটন প্রিমো 'জেডএক্স-থ্রি'
নকিয়ার বাঁকানো ডিসপ্লের ফোন
সমস্যাটা কি বোলিং কোচের? নাকি বোলারদের?
আমি নেইমার-কাভানির কাজের পোলা না : আলভেজ
চিকন বেজেলে বাজারে আসছে এইচটিসি ইউ১১ প্লাস
অ্যালোভেরার ফেসপ্যাক: দূর হবে ব্রণের দাগ
একসঙ্গে নাচলেন শাহরুখ ও রণবীর
এটা কিছুই পারে না