JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

আরও সুযোগ চায় আফগানিস্তান

ক্রিকেট দুনিয়া 16th Jun 2017 at 10:32am 283
আরও সুযোগ চায় আফগানিস্তান

ক্রিকেট বিশ্বের শীর্ষ দলগুলোর বিপক্ষে আরো বেশি ম্যাচ খেলার সুযোগ পাওয়ার আশা করছেন আফগানিস্তান অধিনায়ক আসগর স্তানিকজাই। গতকাল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ শেষ করার পর এ আশা প্রকাশ করেন ক্রিকেট বিশ্বের উদীয়মান দলটির অধিনায়ক।

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে জয়লাভ করার পর দ্বিতীয় ম্যাচে দারুণ লড়াই করেও হেরে যায় সফরকারীরা। কিন্তু বৃষ্টির কারণে গতকাল সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। ফলে ১-১ ব্যবধানে সিরিজটি শেষ হয়।

সফরে এর আগে ওয়েস্ট ইন্ডিজের কাছে টি-২০ সিরিজে ৩-০ ব্যবধানে আফগানরা হোয়াইটওয়াশ হলেও স্তানিকজাই বলেন, আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর বিপক্ষে নিয়মিতভাবে আরো বেশি খেলার সুযোগ পাওয়ার মতো পারফরমেন্স তার দল দেখিয়েছে, আরো বেশি সুযোগ পাওয়া তাদের প্রাপ্য বলে মনে করছেন তিনি।

স্তানিকজাই বলেন, ‘আমাদের স্বাভাবিক খেলাটা আমরা খেলতে পারিনি। তবে আমরা এটা প্রমাণ করতে পেরেছি যে, বড় দলগুলোর বিপক্ষে আরো বেশি সুযোগ আমাদের প্রাপ্য। এই সফর আমাদের জন্য এক বড় অভিজ্ঞতা এবং অনেক বেশি আত্মবিশ্বাসের জন্য কি দরকার আমরা এখন সেটা বুঝতে পারছি।’

তার দলকে একটি কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে বলে স্বীকার করেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। তিনি বলেন, ‘প্রথম ম্যাচে হারার পর দ্বিতীয় ম্যাচে শক্তভাবে ঘুড়ে দাঁড়িয়ে আমরা এগিয়ে আছি এবং এর আগে পাকিস্তান সিরিজে প্রমান করেছি বিশ্বের সেরা দলগুলোর বিরুদ্ধে প্রতিদ্বন্দিতা করতে আমরা প্রস্তুত। আন্তর্জাতিক ক্রিকেটে র‌্যাংকিংয়ে উন্নতি ঘটাতে হলে আমাদেও কেবলমাত্র দলগতভাবে ধারাবাহিকভাবে পারফরমেন্স করা দরকার।’

আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে বর্তমানে নবম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ এবং চলতি বছর ৩০ সেপ্টেম্বরের ম্যধ্যে অষ্টম স্থানে পৌঁছতে না পারলে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ বিশ্বকাপে বাছাই পর্ব খেলে আসতে হবে দলটিকে।

আফগানিস্তানের নতুন সেনশসেন রশিদ খান দুই ম্যাচে ৪৪ রানে ১০ উইকেট শিকার করে সিরিজ সেরা নির্বাচিত হন। ওয়েস্ট ইন্ডিজের পরবর্তী এসাইনমেন্ট নিজ মাঠে ভারতের বিপক্ষে পাঁচ ওয়ানডে ও একমাত্র টি-২০ ম্যাচ সিরিজ।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)