JanaBD.ComLoginSign Up

অল্পদামে অসাধারণ তিনটি স্মার্টফোনের খোঁজ

মোবাইল ফোন রিভিউ 16th Jun 17 at 8:17pm 1,015
অল্পদামে অসাধারণ তিনটি স্মার্টফোনের খোঁজ

এখন সব সংস্থায় মোটামুটি কম বেশী অনেক ফিচার্সের দারুণ ফোন নিয়ে আসছে। বর্তমানে মানুষের প্রথম পছন্দ ফোন হতে হবে দুর্দান্ত ক্যামেরার। কিন্তু কথা হচ্ছে এই সব ফোন মানুষের কাছে কতটা গ্রহণযোগ্য। মিডিয়াম রেঞ্জের দামের মধ্যে সবাই চাই দারুণ ফিচার দেওয়া ক্যামেরা ফোন।

কিন্তু খোঁজ নিতে গেলে দেখা এই মিডিয়াম রেঞ্জের সব ফোনেই কিছু না কিছু গড়বর থাকে। একটু বেশী টাকা খরচা করলে দুর্দান্ত ফোন হাতের মুঠোয় চলে আসে তা সকলে জানে। যাদের বাজেট সীমিত তাঁরা কি করবেন? এবার তাদের জন্যেই মিডিয়াম রেঞ্জের দুর্দান্ত ক্যামেরার তিনটি ফোনের তথ্য তুলে ধরা হল।

▶হুয়াওয়ে জিআর 3

সম্প্রতি বাজারে এসেছে হুয়াওয়ে জি সিরিজের নতুন স্মার্টফোন জিআর3 ২০১৭ এর নতুন ভার্সন। দুর্দান্ত ডিজাইনের এই ফোনটির বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে কম আলোতেও আপনি ঝকঝকে ছবি তুলতে পারবেন। হুয়াওয়ের দাবি, মাঝারি বাজেটে মাল্টিটাস্কিং বা একাধিক কাজের সুবিধাযুক্ত স্মার্টফোন এটি।

জিআর 3 স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব হাইসিলিকন কিরিন ৬৫৫ চিপসেট, ২.১ + ১.৭ গিগাহার্টজের প্রসেসর। ৩ জিবি র‍্যামের ফোনটিতে ১৬ জিবি ইন্টারনাল মেমোরি ব্যবহার করা হয়েছে।

এ ছাড়া ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করার সুযোগ রয়েছে ফোরজি ফোনটিতে। নিরাপত্তার ফিচার হিসেবে ব্যবহার করা হয়েছে উন্নত টেকনোলজির ফিঙ্গার প্রিন্ট সেন্সর। ৫.২ ইঞ্চি মাপের ডিসপ্লেযুক্ত ফোনটিতে ফুল এইচডি রেজল্যুশনের স্ক্রিন ব্যবহার করা হয়েছে। কম আলোতেও হাইফাই ছবি তুলতে এর পেছনে ১২ মেগাপিক্সেলে ও সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।

অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে 7.0 অ্যান্ড্রয়েড নুগাট। হুয়াওয়ের নিজস্ব কাস্টমাইজড ইউজার ইন্টারফেস ইএমইউআই 5.0 ভার্সন ব্যবহার করা হয়েছে এতে। তিন হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ফোনটিতে আলট্রা পাওয়ার সেভিং মোড।

▶অপ্পো আর11

অপ্পো এমনিতেই সেলফি এক্সপার্ট ফোন নামে পরিচিত। তাই এই অপ্পো সংস্থার সব কটা ফোনের ক্যামেরা নিয়ে আলাদা করে কিছু না বলাই ভালো। অপ্পো নতুন ফোন যার মডেল নম্বর অপ্পো আর11। এই স্মার্টফোনটি কিছুদিন আগেই বাজারে আত্মপ্রকাশ করেছে।

৬ ইঞ্চি ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই ফোনে। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৬৬০ এসওসি চিপসেট। ৬ জিবি র‍্যাম এবং স্টোরেজের আছে ৬৪ জিবি ইনবিল্ট স্টোরেজ। এতে হাই পাওয়ার ৪ হাজার এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

ডুয়েল সিম সাপোর্টেড এই সেট চলবে অ্যান্ড্রয়েড ৭.১.১ ন্যুগাট অপারেটিং সিস্টেমে। আর বলার প্রয়োজন নেই বরাবরের মতো এবারও এটি অপ্পোর সেলফি এক্সপার্ট ফোন। আর এই স্মার্টফোনে আছে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

▶আসুস জেনফোন লাইভ

সেলফিপ্রেমীদের কথা মাথায় রেখে ফোন তৈরি করেছে আসুস। এই ফোনের নাম আসুস জেনফোন লাইভ। নেভি ব্ল্যাক, রোজ পিঙ্ক আর শিমার গোল্ড রং নিয়ে বাজারে এসেছে ফোনটি। ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে মোড়ানো রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস ডিজাইনে। স্ক্রিনের মধ্যে রয়েছে 3T ক্যাপাসিটিভ নেভিগেশন কি।

কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরে স্পীড দেবে ২ জিবি র‍্যাম। ইন্টারনালে থাকবে ১৬ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। অ্যান্ড্রয়েড 6.0 মার্শমেলোতে চলবে। ব্যাটারি আছে ২৬৫০এমএএইচ শক্তির যা ইনবিল্ড।

পেছনের ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের। এতে দারুণ সব ছবি তোলা সম্ভব। আর সেলফির জন্য ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। মেগাপিক্সেল কম আছে বলে নিরাশ হওয়ার কিছু নেই। এতে ওঠে চমৎকার কোয়্যালিটির ছবি।

স্কিন টোন অ্যাডজাস্টমেন্ট বা স্মুথেনিং এর মতো ফিচার রয়েছে এতে। এই ফোনে রয়েছে দারুণ এক ফিচার ‘বিউটিলাইভ’। এর মাধ্যমে রিয়েল-টাইমে ভিডিও’র এডিট কাজটি করা যাবে। এই মিডিয়াম রেঞ্জের দুর্দান্ত ফোনটির দাম করা হয়েছে ৯,৯৯৯ টাকা।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 25 - Rating 4.8 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
মধ্যম বাজেটে দুর্দান্ত ফিচারের স্মার্টফোন আনল হুয়াওয়েই অনার মধ্যম বাজেটে দুর্দান্ত ফিচারের স্মার্টফোন আনল হুয়াওয়েই অনার
Yesterday at 12:12pm 302
জিওনির চার ক্যামেরার ফোন বাজারে জিওনির চার ক্যামেরার ফোন বাজারে
17 Jan 2018 at 5:59pm 241
গ্যালাক্সি সিরিজের কম বাজেটের ফোন 'অন৭ প্রাইম' গ্যালাক্সি সিরিজের কম বাজেটের ফোন 'অন৭ প্রাইম'
17 Jan 2018 at 3:07pm 337
কম দামে দেশে তৈরি দ্বিতীয় ফোন আনলো ওয়ালটন কম দামে দেশে তৈরি দ্বিতীয় ফোন আনলো ওয়ালটন
15 Jan 2018 at 2:39pm 477
সনির নতুন স্মার্টফোন সেলফির ধারণা পাল্টে দেবে সনির নতুন স্মার্টফোন সেলফির ধারণা পাল্টে দেবে
13 Jan 2018 at 3:34pm 448
নতুন ৩ মডেলের ফিচার ফোন আনল ওয়ালটন নতুন ৩ মডেলের ফিচার ফোন আনল ওয়ালটন
13 Jan 2018 at 2:22pm 247
লো লাইট সেলফি ক্যামেরার স্মার্টফোন আনল টেকনো লো লাইট সেলফি ক্যামেরার স্মার্টফোন আনল টেকনো
11 Jan 2018 at 8:53pm 327
নতুন রূপে এলো নকিয়া সিক্স নতুন রূপে এলো নকিয়া সিক্স
11 Jan 2018 at 12:45am 499

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
নিউজিল্যান্ড ডেইরিতে ক্যারিয়ার গড়ুননিউজিল্যান্ড ডেইরিতে ক্যারিয়ার গড়ুন
মজার যত ধাঁধা - ৬ষ্ঠ পর্বমজার যত ধাঁধা - ৬ষ্ঠ পর্ব
বল্টুর কুকুর চুুরিবল্টুর কুকুর চুুরি
বাণী-বচন : ১৯ জানুয়ারি, ২০১৮বাণী-বচন : ১৯ জানুয়ারি, ২০১৮
বারবিকিউ চিকেন লেগ তৈরির রেসিপিবারবিকিউ চিকেন লেগ তৈরির রেসিপি
চুল সুন্দর রাখবেন যেভাবেচুল সুন্দর রাখবেন যেভাবে
বাংলাদেশের বিপক্ষে শঙ্কায় ম্যাথিউজবাংলাদেশের বিপক্ষে শঙ্কায় ম্যাথিউজ
তিনে সাকিবকে নিয়ে আত্মবিশ্বাসী মাশরাফিতিনে সাকিবকে নিয়ে আত্মবিশ্বাসী মাশরাফি