JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

স্পেশাল রেসিপি : চিলি চিকেন নুডুলস

রেসিপি টিপস 17th Jun 2017 at 12:34am 183
স্পেশাল রেসিপি : চিলি চিকেন নুডুলস

নর্ ক্লাসিক চিকেন নুডুলস দিয়ে তৈরি করুন মজার এই খাবার।

উপকরণ
মুরগির মাংস, মাশরুম, লাল ও সবুজ ক্যাপসিকাম, তাবাস্কো সস, টমেটো, কাঁচামরিচ, শুকনামরিচের গুঁড়া, পানি, তেল, লবণ, রসুন, রেড চিলি সস, কালো গোলমরিচ, সয়া সস, নর্ নাগেটস মিক্স এবং নর্ ক্লাসিক চিকেন নুডুলস।

পদ্ধতি
প্রথমেই ক্যাপসিকাম ও মাশরুম ছোট করে কেটে নিন। কয়েক কোঁয়া রসুন থেঁতলে, একটি বাটিতে ১৫০ গ্রাম মুরগির মাংস নিয়ে তাতে আধা টেবিল-চামচ নর্ নাগেটস মিক্স মিশিয়ে আধা ঘণ্টা মেরিনেইট করুন।

হাঁড়ি কিংবা নন-স্টিক পাত্রে ১৬০০ মি.লি.লিটার পানি নিয়ে তাতে ‍দুটি নর্ ক্লাসিক চিকেন নুডুলস কেক ছেড়ে দিন। তিন মিনিট রান্না করুন। সিদ্ধ হয়ে গেলে পানি ছেঁকে রেখে দিন।

কড়াই বা ফ্রাই ফ্যানে ৫ টেবিল-চামচ তেল ঢালুন। মেরিনেইট করা মুরগির মাংস, ৫০ গ্রাম মাশরুম, ১৫ গ্রাম রসুনবাটা, ১/৩ টেবিল-চামচ লবণ ও ১ টেবিল-চামচ তাবাস্কো সস তেলে ফেলে পাঁচ মিনিট রান্না করুন।

পরে যোগ করুন ১০০ মি.লি.লিটার পানি, ৪ টেবিল-চামচ রেড চিলি সস, দেড় টেবিল চামচ শুকনা-মরিচের গুঁড়া ও প্যাকেটে থাকা টেস্টমেকার এবং আরও ১০ মিনিট রান্না করুন।

এবার দিতে হবে ৩০ গ্রাম লাল ক্যাপসিকাম-কুচি, ৫০ গ্রাম সবুজ ক্যাপসিকাম-কুচি, ৮ গ্রাম কাঁচামরিচ এবং সবশেষে সিদ্ধ করে রাখা নুডুলস। রান্না করতে হবে তিন মিনিট।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)