JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

'নিঃসন্দেহে এবারও বর্ষসেরা হবে রোনালদো'

ফুটবল দুনিয়া 17th Jun 2017 at 10:45am 85
'নিঃসন্দেহে এবারও বর্ষসেরা হবে রোনালদো'

ক্রিস্তিয়ানো রোনালদো এবারও বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতবেন বলে দৃঢ় বিশ্বাস জাতীয় দলে তার সাবেক সতীর্থ হুগো আলমেইদা।

চার বার বর্ষসেরা হওয়া রোনালদো ২০১৬-১৭ মৌসুমেও দারুণ খেলেছেন। রিয়ালের লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বড় অবদান ছিল তার; সব প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪২ গোল।

২০১২ সালের পর রিয়ালের প্রথম লা লিগা জয়ের পথে ২৫ গোল করেন রোনালদো। আর চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ধরে রাখার পথে করেন ১২ গোল। এই নিয়ে টানা পাঁচ ও ক্যারিয়ারে মোট ছয় মৌসুমে ইউরোপ সেরার লড়াইয়ে সেরা গোলদাতা হলেন ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

সদ্য সমাপ্ত মৌসুমে বার্সেলোনার হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫৪ গোল করেছেন পাঁচবারের বর্ষসেরা লিওনেল মেসি।

কিন্তু দলীয় সাফল্যের বিচারে এবারও বর্ষসেরা ফুটবলারের পুরস্কার রোনালদোর হাতেই দেখছেন আলমেইদা। সবচেয়ে গুরুত্বপূর্ণ মৌসুমের শেষ ভাগে রিয়াল তারকার জ্বলে ওঠাও তাতে ভূমিকা রাখবে বলে বিশ্বাস সাবেক এই ফুটবলারের।

দেশের হয়ে ৫৭টি ম্যাচ খেলে ১৯ গোল করা এই সেন্টার ফরোয়ার্ড ওমনিস্পোর্তকে বলেন- "অবশ্যই সে বর্ষসেরার পুরস্কার জিতবে। সে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। এর চেয়ে বেশি আপনি আর কী চান?"

"চ্যাম্পিয়ন্স লিগের চূড়ান্ত ধাপগুলোতে ইউভেন্তুস, আতলেতিকো মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখের মতো বড় দলগুলোর বিপক্ষে সে ১০টি গোল করেছে। নিঃসন্দেহে সে বর্ষসেরার পুরস্কার জিতবে।"

বিশ্বে সবচেয়ে বেশি আয় করা এই ক্রীড়াবিদের প্রশংসায় আলমেইদা বলেন, "প্রতি বছরই সে দারুণ কিছু করে, রেকর্ড গড়ে। মানুষ মনে করে, সে খারাপ খেলবে, কিন্তু না। বিশ্বে সে সেরা…সে একটা যন্ত্র।"

ফিফা কনফেডারেশন্স কাপে খেলতে বর্তমানে জাতীয় দলের সঙ্গে রাশিয়ায় আছেন রোনালদো। রোববার মেক্সিকোর বিপক্ষে প্রতিযোগিতায় নিজেদের প্রথম ম্যাচ খেলবে পর্তুগাল।

'এ' গ্রুপের অন্য দুই দল স্বাগতিক রাশিয়া ও নিউ জিল্যান্ড। 'বি' গ্রুপের চার দল হলো বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি ক্যামেরুন, চিলি ও অস্ট্রেলিয়া।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)