JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বার্সার আক্রমণে দেখা যাবে না ‘এমএসএন’ ত্রয়ীকে

ফুটবল দুনিয়া 17th Jun 2017 at 3:07pm 271
বার্সার আক্রমণে দেখা যাবে না ‘এমএসএন’ ত্রয়ীকে

মেসি-সুয়ারেজ-নেইমার ত্রয়ীকে নিয়ে গড়া আক্রমণের সামনে পড়ে নাভিশ্বাস উঠে যায় প্রতিপক্ষ রক্ষণব্যূহর। গোলরক্ষকরা ব্যতিব্যস্ত হয়ে থাকেন এই বুঝি হামলে পড়ল ‘এমএসএন’। ফুটবলপ্রেমীদের জন্যও এই ত্রয়ীকে আক্রমণ শানাতে দেখা কম উপভোগের নয়। কিন্তু সামনে বোধহয় আর সেই সুযোগটা থাকছে না। দায়িত্ব পেয়েই বার্সেলোনার আক্রমণের ধরনে যে আমূল পরিবর্তন আনার আভাস দিয়েছেন নতুন কোচ আর্নেস্টো ভালভার্দে।

আগামী মৌসুমে ভালভার্দের অধীনে নতুন আঙ্গিকের বার্সার দেখা মিলতে পারে। তাতে খেলার ধরন আর খেলোয়াড়দের ভূমিকায় ব্যাপক রদবদলের ইঙ্গিত দিয়েছেন কাতালানদের নতুন কোচ। পরিবর্তনটা বেশি করে চোখে পড়বে আক্রমণের ধারায়। সেটি হলে বার্সার আক্রমণে দেখা যাবে না মেসি-সুয়ারেজ-নেইমারকে নিয়ে গড়া বিখ্যাত ‘এমএসএন’ যুগলবন্দী।

সুয়ারেজ ও নেইমারকে আগের ভূমিকাতে রেখে সামনের মৌসুমে মেসিকে মাঝমাঠে খেলানোর পরিকল্পনা নিয়েছেন ভালভার্দে। সাবেক বার্সা কোচ লুইস এনরিকের ফরমেশনে মূল আক্রমণটা শানানোর দায়িত্ব ছিল লুইস সুয়ারেজের। আর বাম এবং ডান প্রান্ত থেকে এই উরুগুইয়ান ফরোয়ার্ডকে বলের যোগান দিতেন নেইমার এবং মেসি।

নতুন মৌসুমে নেইমার এবং সুয়ারেজের সেই দায়িত্বটা আগের মতই থাকবে। বদলে যেতে পারে কেবল মেসির ভূমিকা। আর্জেন্টাইন অধিনায়ককে গোলের যোগানদাতা হিসেবে ব্যবহার করতে ডানপ্রান্তে এক ধাপ নিচে নামিয়ে এনে অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে দেখতে চান ভালভার্দে। তার ৩-৩-৪ ফরমেশনে মাঝমাঠের মধ্যভাগে থাকবেন সার্জিও বুসকেটস। আর বামপ্রান্তে তাকে সাহায্য করার জন্য পিএসজি থেকে মিডফিল্ডার মার্কো ভেরাত্তিকে কেনার পরিকল্পনা করেছে বার্সা।
বদলে যেতে পারে মেসির ভূমিকা

স্প্যানিশ গণমাধ্যম এসব তথ্যের সঙ্গে আরো জানাচ্ছে, মেসির হারানো স্থানটায় খেলানোর জন্য উড়িয়ে আনা হচ্ছে এসি মিলানের স্ট্রাইকার জেরার্ড দিলেফেউকে। মিলানের দলটির হয়ে দারুণ এক মৌসুম কাটিয়েছেন এই স্প্যানিয়ার্ড।

তবে ভালভার্দের নতুন আঙ্গিকে সবচেয়ে বড় চমক হতে যাচ্ছে সম্ভবত ইনিয়েস্তার জায়গা না পাওয়া। আগামী মৌসুম পরেই বার্সার সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে ইনিয়েস্তার। এখন পর্যন্ত ক্লাবের সঙ্গে নতুন চুক্তিতে আসেননি এই স্প্যানিশ মিডফিল্ডার। তাই ভবিষ্যতের চিন্তা করেই হয়তো ইনিয়েস্তা-বিহীন নতুন বার্সা গড়তে এখন থেকেই পরীক্ষা-নিরীক্ষায় যাচ্ছেন মেসি-নেইমার-সুয়ারেজদের নতুন কোচ।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)