JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

তামিমকে থামানোর বুদ্ধিটা ধোনিই দিয়েছিলেন কোহলিকে!

ক্রিকেট দুনিয়া 17th Jun 2017 at 3:15pm 386
তামিমকে থামানোর বুদ্ধিটা ধোনিই দিয়েছিলেন কোহলিকে!

শুরুতে দ্রুত ২ উইকেট হারানোর পর তামিম ইকবাল এবং মুশফিকুর রহিমের জুটিতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। বলের সাথে পাল্লা দিয়ে যেভাবে রান উঠছিল; তাতে সাড়ে তিনশ রান কল্পনা করছিলেন দর্শকরা।

ঐ সময় ভারতের দরকার ছিল একটি ব্রেক থ্রু। কোহলি কিছুতেই পেরে উঠতে পারছিলেন না। অতঃপর এগিয়ে এলেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কোহলিকে তিনিই বলে দিলেন তামিম বধের উপায়!
সংবাদ সম্মেলনো কোহলি বললেন, বাংলাদেশের ইনিংসে ভাঙন ধরাতে ধোনির পরামর্শেই তিনি বল তুলে দিয়েছিলেন কেদার যাদবের হাতে। দুই ওভারে তামিম এবং মুশফিকুরকে ফিরিয়ে দিয়ে ম্যাচের রংই পাল্টে দিলেন ডানহাতি পার্ট-টাইম স্পিনার। তিনি বলেছেন, "হার্দিক তিন ওভার বল করার পর মনে হয়েছিল ওকে বিশ্রাম দেওয়ার দরকার। সেই সময় আমি ধোনির কাছে জানতে চেয়েছিলাম কেদারকে ব্যবহার করা যায় কি না। ধোনি ভাই সম্মতি দিতেই ওকে নিয়ে আসি। সত্যি বলতে, কেদারই ম্যাচের রং আমূল পাল্টে দিয়েছে। "

মহারাষ্ট্রের ৩২ বছরের অলরাউন্ডারের পারফরম্যান্স নিয়ে উল্লসিত কোহলি। তিনি বলেছেন, "বাঁহাতি ব্যাটসম্যানদের বিরুদ্ধে ও যে সফল হতে পারে, সেই বিশ্বাস আমার ছিল। ও সেই বিশ্বাসের মুৃূল্য দিয়েছে। " আরও বলেছেন, "কেদার এমনই এক ক্রিকেটার যে নেটে খুব বেশি বল করে না। কিন্তু ও এতটাই স্মার্ট ক্রিকেটার যে, প্রয়োজনের সময়ে বল অথবা ব্যাট হাতে কীভাবে নিজেকে প্রয়োগ করতে হয় তা খুব ভাল জানে। "

পাশাপাশি নতুন বলের দুই পার্টনার ভুবনেশ্বর কুমার এবং যশপ্রীত বুমরাহর প্রশংসা করে কোহলি বলেছেন, "শ্রীলঙ্কা ম্যাচে হারের পর ওরা যেভাবে নিজেদের বোলিংকে ক্ষুরধার করে তুলেছে। যে কারণে আমরা ফাইনালে পৌঁছেছি। ওদের কৃতিত্ব দিতেই হবে। "

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)