JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

চার ম্যাচ নিষিদ্ধ গৌতম গাম্ভীর

ক্রিকেট দুনিয়া Sat at 11:02pm 463
চার ম্যাচ নিষিদ্ধ গৌতম গাম্ভীর

মার্চ মাসে দিল্লির রঞ্জি কোচ কেপি বাসকারের সঙ্গে খুবই বাজে ব্যবহার করেন গৌতম গাম্ভীর। তার সঙ্গে অশালীন ভাষায় বিতণ্ডায়ও জড়ান। সেটা নিয়ে তখন বেশ হৈচৈ হয়েছিল। গঠন করা হয়েছিল তদন্ত কমিটি। সেই তদন্ত কমিটি আজ গাম্ভীরকে দোষী সাব্যস্ত করে প্রতিবেদন প্রকাশ করেছে।

গাম্ভীরের অপরাধের পরিমাণ এতোই বেশি ছিল যে তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করারও একটা প্রস্তাব উঠেছিল। কিন্তু পরবর্তী সময়ে সেই কোচের সঙ্গে গৌতম গাম্ভীর আপোষ করেন। নিজের ভুল স্বীকার করেন এবং পরবর্তীতে এমন ব্যবহার আর করবেন না বলে জানান। সে কারণে তাকে দুই বছর নয়, চার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। আগামী বছর প্রথম শ্রেণির চারটি ম্যাচ খেলতে পারবেন না তিনি।

তদন্ত কমিটিতে ছিলেন দিল্লি ও জেলা ক্রিকেট সংস্থার প্রশাসক বিচারক বিক্রমজিত সেন, চেয়ারম্যান মদন লাল, রাজেন্দ্র আর রাঠোরি ও অ্যাডভোকেট সনি সিং।

তারা জানিয়েছেন গাম্ভীর যে আচরণ করেছেন সেটা খুবই মারাত্মক ও দৃষ্টিকটু এবং সম্পূর্ণ অখেলোয়াড়সুলভ। এই ধরণের আচরণ তরুণ ক্রিকেটারদের মনে বিরূপ প্রভাব ফেলে। গাম্ভীর যখন দিল্লির কোচের সঙ্গে বাজে আচরণ করছিলেন তখন সেখানে নিতিশ রানা, উন্মুখ চাঁদ ও পবন নেগির মতো তরুণ ক্রিকেটাররা ছিল। তার মতো একজন জৈষ্ঠ্য ক্রিকেটারের কাছ থেকে এমন আচরণ কাম্য নয়। তারা তাকে ভৎসনা করেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)