JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

রয়-সাঙ্গাকারার ব্যাটে ফাইনালে সারে

ক্রিকেট দুনিয়া Sun at 10:35am 168
রয়-সাঙ্গাকারার ব্যাটে ফাইনালে সারে

জেসন রয়, কুমার সাঙ্গাকারা ও বেন ফোকসের ব্যাটে ভর করে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপের দ্বিতীয় সেমিফাইনালে ওরচেস্টারশায়ারের বিপক্ষে বড় সংগ্রহ পায় সারে। পরবর্তীতে গ্যারেথ বেটির দূর্দান্ত বোলিংয়ে ওরচেস্টারশায়ারকে অল্পরানে আটকে রাখে সারে। বড় জয়ে টানা তৃতীয়বারের মতো ফাইনালে উঠল সারে।

এর আগে ২০১৫ এবং ২০১৬ সালেও ফাইনালে উঠেছিল সারে। ১ জুলাই লর্ডসে ফাইনালে তাদের প্রতিপক্ষ নটিংহ্যাম্পশায়ার।

টস জিতে আগে ব্যাটিং করে সারে ৭ উইকেট হারিয়ে ৩৬৩ রান সংগ্রহ করে। প্রথম সেমিফাইনালে নটিংহ্যাম্পশায়ার রেকর্ড ৩৭১ রান তাড়া করে জয় পাওয়ায় মনে হচ্ছিল ওরচেস্টারশায়ার সারেকে হারিয়ে ফাইনালের টিকেট পাবে। কিন্তু সারের নিয়ন্ত্রিত বোলিং-ব্যাটিংয়ে প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি ওরচেস্টারশায়ার। ২১০ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। ১৫৩ রানের জয়ে ফাইনালের টিকেট পায় সারে।

চ্যাম্পিয়নস ট্রফিতে ব্যর্থ সময় পার করা জেসন রয় ৯২ রানের ইনিংস খেলেন ম্যাচের শুরুতেই। এছাড়া তাকে সঙ্গ দেন মার্ক স্টনম্যান, কুমার সাঙ্গাকারা ও বেন ফোকস। উদ্বোধনী জুটিতে স্টনম্যান ও রয় ১৪ ওভারে ১১৪ রানের জুটি গড়েন। মঈন আলীর বলে বোল্ড হয়ে স্টনম্যান ৪১ রানে ফিরে গেলেও রয় তুলে নেন ফিফটি। তিনে নেমে কুমার সাঙ্গাকারা ৭৩ বলে করেন ৭২ রান। সাঙ্গাকারার ফিরে যাবার আগে রয় আউট হন ৯২ রানে। মিচেলের বলে এলবিডাব্লিউ হয়ে আউট হবার আগে ৮১ বলে ১২ চার ও ১ ছক্কায় ৯২ রানের ইনিংসটি সাজান ডানহাতি ওপেনার। মিডল অর্ডারে ৮৬ রানের দারুণ ইনিংস খেলেন বেন ফোকস। ৭০ বলে ৮ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান উইকেট রক্ষক ব্যাটসম্যান ফোকস। সম্মিলিত ব্যাটিং প্রচেষ্টায় ৩৬৩ রানের বড় পুঁজি পায় সারে।

জবাবে ব্যাটিং করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ওরচেস্টারশায়ার। মিডল অর্ডার একাই ভেঙে দেন অধিনায়ক বেটি। নিজের প্রাক্তন ক্লাব ওরচেস্টারশায়ারের বিপক্ষে দূর্দান্ত বোলিং করেন ৪০ বছর বয়সি বেটি। লিস্ট ‘এ’ ক্রিকেটের সেরা বোলিং করে দলকে দিয়েছেন জয়ের স্বাদ। ৪০ রানে ৫ উইকেট নেন ডানহাতি এ স্পিনার। এছাড়া ২টি করে উইকেট নেন ডেনবাচ ও কুরান।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)