JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

পাকিস্তানের নতুন ত্রাতা এখন ফাখার জামান

ক্রিকেট দুনিয়া Sun at 2:13pm 313
পাকিস্তানের নতুন ত্রাতা এখন ফাখার জামান

চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে ইংল্যান্ডকে রীতিমত উড়িয়ে দিয়েছে পাকিস্তান। সেমিফাইনালে ইংল্যান্ডের বিদায় নেওয়া এবারের আসরের অন্যতম বড় অঘটন। সেমিতে ইংল্যান্ড বধে পাকিস্তানের পরিত্রাতা ছিলেন ফাখার জামান। উর্দুতে ফাখারের অর্থ পরিত্রাতা। অচেনা এই ওপেনারকেই এখন পাকিস্তানের সত্যিকারের ত্রাতা মনে করা হচ্ছে।

চ্যাম্পিয়ন্স ট্রফিতেই অভিষেক হয়েছে ফাখার জামানের। তিন ম্যাচেই ফাখারের ব্যাটিং বুঝিয়েছে লম্বা রেসের ঘোড়া হতে চলেছেন। ১০ বছর আগেও এই ক্রিকেটারের জীবন ছিল অন্যরকম। নৌবাহিনীতে নাবিকের কাজ করতেন। পাকিস্তানের ক্রিকেট দলের জার্সি চাপিয়েও কিন্তু তার দায়িত্বটা এক। দলকে নিশ্চিন্তের ঠিকানায় পৌঁছে দেওয়া। গুরু দায়িত্বে অনেকটাই সফল পাকিস্তানের এই নতুন নক্ষত্র।

চলতি চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে সবথেকে সফল ওপেনার ফাখার জামান। বাঁ হাতি এই ক্রিকেটার তিনটি ম্যাচের মধ্যে দুটোতে হাফ সেঞ্চুরি করেছেন। একটিতে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেণ। ২০০৭ সালে নৌবাহিনীতে নাবিকের চাকরিতে যোগ দেন ফাকহার। চাকরির মধ্যেও ক্রিকেটার হওয়ার স্বপ্ন ছাড়েননি ফাখার। সুযোগ পেলেই অফিসের ম্যাচে নেমে পড়তেন। এই সময় ফাখার নৌবাহিনীর ক্রিকেট অ্যাকাডেমির কোচ আজম খানের নজরে পড়ে যান। ২০১৩ সালে চাকরি থেকে ইস্তফা দিয়ে দেন তিনি।

এরপর ২০১৬ সালে চুটিয়ে খাইবার পাখতুনখোয়ার হয়ে ক্রিকেট খেলতে থাকেন। দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য পাকিস্তান সুপার লিগেও জায়গা পেয়ে যান। যা নির্বাচকদের নজরে এড়ায়নি। ২০১৭-র শুরুতে জাতীয় দলে ডাক পান। আর চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচ থেকে ওপেনিংয়ে। ইংল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য ব্যাটিং। সেই সঙ্গে পাকিস্তানের আরেকটি উজ্জ্বল নক্ষত্রের পথচলা শুরু।

তথ্যসূত্রঃ বিডি প্রতিদিন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)