JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

রোনালদোকে ভয় পাচ্ছে না মেক্সিকো!

ফুটবল দুনিয়া Sun at 4:44pm 117
রোনালদোকে ভয় পাচ্ছে না মেক্সিকো!

ক্লাবের হয়ে যত বড় ফুটবলার, জাতীয় দলের হয়ে ততটা নন। এই অপবাদের আগুনে ক্যারিয়ারে অনেকবারই পুড়তে হয়েছে তাকে। তবে ক্রিস্তিয়ানো রোনালদো সেই অপবাদ ঘুচিয়েছেন এক বছর আগে। ২০১৬ সালে দেশ পর্তুগালকে প্রথম বারের মতো উপহার দিয়েছেন বিশ্ব ফুটবলের দ্বিতীয় সেরা টুর্নামেন্ট ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা। বছর না ঘুরতেই দেশকে আরও একটি শিরোপা উপহার দেওয়ার স্বপ্নে বিভোর রোনালদো। তার সেই স্বপ্ন যাত্রার শুরুটা হচ্ছে আজ (রোববার) রাতেই। রোববার ফিফা কনফেডারেশনস কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে রোনালদোর পর্তুগাল। বাংলাদেশ সময় রাত ৯টায় ইউরো চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ কনক্যাকাফ অঞ্চলের চ্যাম্পিয়ন মেক্সিকো।

রোববার কনফেডারেশনস কাপের ম্যাচ আছে আরও একটি। রাত ১২টার সেই ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আমেরিকা (কোপা আমেরিকা) চ্যাম্পিয়ন চিলি ও আফ্রিকার চ্যাম্পিয়ন ক্যামেরুন। তবে রোনালদোর কারণে পর্তুগাল-মেক্সিকো ম্যাচটাই উত্তেজনা ছড়াচ্ছে বেশি। ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে রোনালদো মৌসুম শেষ করেছেন আগুনে ফর্ম নিয়ে। পর্তুগাল জাতীয় দলের হয়েও দুর্দান্ত ফর্মে আছেন রোনালদো। সব মিলে তার উপরই ফোকাসটা বেশি। কিন্তু অন্য একটা ব্যাপার তুলে দিচ্ছে প্রশ্নও।

কর ফাঁকির অভিযোগে রোনালদোর বিরুদ্ধে আদালতে মামলা ঠুকে দিয়েছে স্প্যানিশ কর কর্তৃপক্ষ। ক্ষোভে-দুঃখে রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ার কথাই ভাবছেন বলে খবর। রিয়াল ছেড়ে পুরোনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিতে পারেন বলেও শোনা যাচ্ছে। ফলে একটা অস্বস্তির সময়ই পার করছেন রিয়ালের পর্তুগিজ সুপারস্টার। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, পেছনের ওই বিতর্ক ভুলে রোনালদো কনফেডারেশনস কাপে পুরো মনোযোগ দিতে পারবেন তো? রোনালদো আগেই জানিয়ে রেখেছেন, দেশকে কনফেডারেশনস কাপের শিরোপা এনে দিতে মুখিয়ে আছেন তিনি। কিন্তু সম্প্রতি তার কোনো প্রতিক্রিয়া জানা যায়নি। তবে তার হয়ে পর্তুগালের তরুণ তুর্কি সিলভা বলছেন, ‘এই মুহূর্তে বেশ ফুরফুরে মেজাজেই আছেন রোনালদো। জাতীয় দলের হয়ে মাঠে নামতে মুখিয়ে আছেন তিনি।’

রোনালদোর মুখিয়ে থাকাটা মানেই প্রতিপক্ষ মেক্সিকোর জন্য আতঙ্কের ব্যাপার। মেক্সিকোর বিপক্ষে এই প্রথম ম্যাচ খেলতে নামছেন রোনালদো। স্বাভাবিকভাবেই মেক্সিকান গণমাধ্যমে রোনালদোকে আটকানো নিয়েই আলোচনাটা বেশি। সেই আলোচনায় রোনালদোকে সত্যিই মেক্সিকোর রক্ষণভাগ আটকাতে পারবে কিনা, সেই প্রশ্নও উঠছে! মেক্সিকো কোচ হুয়ান কার্লোস ওসোরিও, ডিফেন্ডার কার্লোস সালসিদো, গোলরক্ষক গুইলার্মো ওচাও-প্রত্যেকেই দেশবাসীকে আশ্বস্ত করেছেন, রোনালদোকে ভয় পাচ্ছেন না তারা।

রোনালদো ভক্ত সালসিদো বলেছেন, ‘এটা ঠিক যে, ক্লাবের হয়ে এই মুহূর্তে সে দুর্দান্ত ফর্মে রয়েছে। কিন্তু আমরা কাউকে ভয় পাচ্ছি না।’ গোলরক্ষক গুইলার্মো ওচাও বলেছেন, ‘আমরা সবাই জানি, সে কোন মাপের খেলোয়াড়। তবে সে ছাড়াও তাদের আরও বেশ কয়েকজন খেলোয়াড় আছেন, যারা আমাদেরকে বিধ্বস্ত করতে চাইবে। কাজেই আমরা পুরো পর্তুগাল দলকে নিয়েই ভাবছি।। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, ম্যাচটা হবে পর্তুগাল বনাম মেক্সিকোর মধ্যে।’ কোচ ওসোরিওর কণ্ঠেও একই সুর।

তার পরও প্রশ্নটা থাকছেই, সত্যিই মেক্সিকান ডিফেন্ডাররা রোনালদোকে আটকে রাখতে পারবে?

তথ্যসূত্রঃ বিডি প্রতিদিন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)