JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

২০১৮’তে টি-২০ বিশ্বকাপ হচ্ছে না!

ক্রিকেট দুনিয়া Sun at 9:21pm 690
২০১৮’তে টি-২০ বিশ্বকাপ হচ্ছে না!

আইসিসি টি-টোয়েন্ট বিশ্বকাপের সপ্তম আসরের খেলা ২০১৮’তে হওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। দু’বছর পিছিয়ে ২০২০ সালে হবে সপ্তম টি-২০ বিশ্বকাপ। কারণ আগামী দু’বছর বিশ্বের সেরা ক্রিকেট দেশগুলোর অনেকেই ব্যস্ত থাকবে দ্বিপাক্ষিক সিরিজে। যে কারণে পিছিয়ে দেওয়া হলো টি-২০ বিশ্বকাপের সময়।

আইসিসি সূত্রের খবর হলেও অফিসিয়ালি এখনও কিছু ঘোষণা করা হয়নি। ভেন্যু নির্ধারিত হয়নি বলেও জানা গেছে। সেই সূত্র জানিয়েছে, এটা সত্যি ২০১৮’তে টি-২০ বিশ্বকাপ হচ্ছে না। এখনও কোনো ভেন্যুও নির্ধারিত হয়নি। মূল কারণ আগামী দু’বছরে আইসিসির সদস্য দেশগুলির মধ্যে অনেক দ্বিপাক্ষিক সিরিজ রয়েছে। তবে যদি সব ঠিক থাকে তা হলে ২০২০ সালে হবে এই টুর্নামেন্ট।

২০২০ সালের জন্য এখনও কোনো ভেন্যু তৈরি না হলেও সব থেকে বেশি হওয়ার সম্ভাবনা দক্ষিণ আফ্রিকা অথবা অস্ট্রেলিয়ায়। দ্বিপাক্ষিক সিরিজ ছাড়াও আইসিসির আরো বেশ কিছু ইভেন্ট রয়েছে সেই সময়ে। শেষ টি-২০ বিশ্বকাপ হয়েছিল ভারতে ২০১৬’তে। তার আগে দক্ষিণ আফ্রিকা (২০০৭), ইংল্যান্ড (২০০৯), ওয়েস্ট ইন্ডিজ (২০১০), শ্রীলঙ্কা (২০১২) ও বাংলাদেশ (২০১৪) এই ইভেন্ট আয়োজনের দায়িত্ব পালন করেছে। তাই অস্ট্রেলিয়ার সুযোগ আসতে পারে।

সর্বশেষ টি-২০ বিশ্বকাপ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়রা রেকর্ড দ্বিতীয়বার ট্রফির স্বাদ পেয়েছে।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)