JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

১০০ কোটি আয় করলো ‘হিন্দি মিডিয়াম’

সিনেমা জগৎ Sun at 9:36pm 233
১০০ কোটি আয় করলো ‘হিন্দি মিডিয়াম’

ইরফান খান অভিনীত ‘হিন্দি মিডিয়াম’ চলতি বছরের পঞ্চম সিনেমা হিসেবে জায়গা করে নিয়েছে শত কোটি রুপি আয় করা সিনেমার তালিকায়।

শ্রদ্ধা কাপুর এবং অর্জুন কাপুর অভিনীত ‘হাফ গার্লফ্রেন্ড’-এর তুলনায় কম উদ্বোধনী আয় দিয়ে যাত্রা শুরু হলেও ধীরে ধীরে বক্স অফিসে নিজের গ্রহণযোগ্যতা প্রমাণ করেছে ‘হিন্দি মিডিয়াম’। বলিউড হাঙ্গামা বলছে মুক্তির এক মাসের মাথায় সিনেমাটি ১০২ কোটি রুপি আয় করে নিতে সক্ষম হয়েছে।

ভারতের অভ্যন্তরে ৯০ কোটি এবং ভারতের বাইরে ১২ কোটি রুপি আয় করা সিনেমাটিকে ইরফান খানের ক্যারিয়ারের আরেকটি সাফল্যের অধ্যায় হিসেবে অভিহিত করছেন সবাই। এতে তার বিপরীতে অভিনয় করেছেন পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার।

মাত্র ২৩ কোটি রুপির নির্মাণব্যয়ের সিনেমা ‘হিন্দি মিডিয়াম’-এর গল্প গড়ে উঠেছে কীভাবে এখনকার সমাজে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ব্যবসা প্রতিষ্ঠানের রূপ নিচ্ছে- এই বিষয় নিয়ে। মাত্র ১১২৬ টি হলে মুক্তি পেলেও এই গল্প যে স্বল্প আয়ের মানুষদের মন কেড়েছে, তারই প্রমাণ সিনেমাটির হিট হওয়া।

মুক্তির আগে ‘হিন্দি মিডিয়াম’-এর নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল পশ্চিমবঙ্গের ছবি ‘রামধনু’র নকলের। যদিও শুরু থেকেই ‘হিন্দি মিডিয়াম’-এর নির্মাতা সাকেত চৌধুরী বিষয়টিকে অস্বীকার করে আসছে।

‘হিন্দি মিডিয়াম’ সাফল্যের পর ইরফান খান শুরু করবেন তার পরবর্তী হলিউডি ছবি ‘পাজল’-এর কাজ। সিনেমাটির গল্প মধ্যবয়সী এক নারীকে কেন্দ্র করে, পরিবারের পুরুষদের সেবা করতে করতে একদিন যে আবিষ্কার করে তার রয়েছে ধাঁধাঁ সমাধানের আশ্চর্য প্রতিভা।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)