JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ক্যামেরুনকে হারিয়ে শুরু চিলির

ফুটবল দুনিয়া Mon at 2:17pm 89
ক্যামেরুনকে হারিয়ে শুরু চিলির

ক্যামেরুনকে হারিয়ে ফিফা কনফেডারেশন্স কাপে শুভ সূচনা করেছে কোপা আমেরিকার টানা দুইবারের চ্যাম্পিয়ন চিলি।

মস্কোয় রোববার ‘বি’ গ্রুপের ম্যাচে ২-০ গোলে জিতেছে চিলি। আলেক্সিস সানচেস ও আরতুরো ভিদালের মিলিত প্রচেষ্টায় শেষ দিকে এসে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন এদুয়ার্দো ভারগাস।

গোলশূন্য প্রথমার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল দুই দলই। ২৪তম মিনিটে এদসন পুচের শট গোলরক্ষক ডাইভ দিয়ে আটকালে হতাশ হতে হয়ে চিলিকে।

৩৪তম মিনিটে সুযোগ পেয়েছিল আফ্রিকার নেশন্স কাপের চ্যাম্পিয়ন ক্যামেরুন। কিন্তু পেনাল্টি নেওয়ার জায়গা থেকে বাইরে মেরে তা নষ্ট করেন মৌকানজো। ছয় মিনিট পর ভারগাসও ভালো জায়গায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে হতাশ করেন চিলিকে।

দ্বিতীয়ার্ধে ক্যামেরুনের রক্ষণে চাপ বাড়াতে থাকে চিলি। কিন্তু কোপা আমেরিকার টানা দুইবারের চ্যাম্পিয়নরা কাঙ্ক্ষিত গোল পাচ্ছিল না। ৭২তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল গোলমুখ থেকে মাথা বাড়ালেও লক্ষ্যভেদ করতে পারেননি ইসলা।

সানচেস-ভিদালের প্রচেষ্টায় প্রথমবারের মতো কনফেডারেশন্স কাপে খেলা চিলি গোলের দেখা পায় ৮১তম মিনিটে।

যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করে দলটি। সতীর্থের বাড়ানো বল ধরে দ্রুত আক্রমণে ওঠা সানচেস জোসেফ ওন্ডোয়াকে এক পেয়েও শট নিতে দেরি করেন। পরে গোলরক্ষককে কাটিয়ে শট নিলেও ক্যামেরুনের ডিফেন্ডার মানজেক শুয়ে পরে ফেরান। ফিরতি সুযোগ ভারগেস কাজে লাগালেও গোলের বাঁশি বাজাননি রেফারি। পরে সহকারীদের সঙ্গে আলোচনা করে, অফসাইডের বিষয়টি দেখে গোলের বাঁশি বাজান তিনি। তাতে নিশ্চিত হয়ে যায় চিলির ৩ পয়েন্ট পাওয়াও।

এদিকে ক্রিস্তিয়ানো রোনালদো আলো ছড়ালেও ‘এ’ গ্রুপের ম্যাচে হোঁচট খেয়েছে পর্তুগাল। দুইবার এগিয়ে গিয়ে মেক্সিকোর সঙ্গে ২-২ ড্র করেছে ইউরোর চ্যাম্পিয়নরা।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)