JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

পাকিস্তানের পুনরুত্থানের নেপথ্যে

ক্রিকেট দুনিয়া 19th Jun 2017 at 2:42pm 304
পাকিস্তানের পুনরুত্থানের নেপথ্যে

টাইমলাইন দিয়ে একবছর পিছিয়ে যেতে হবে। নানা কারণে বিধ্বস্ত পাকিস্তান ক্রিকেট। তরুণ বোলাররা উঠে আসছেন, কিন্তু ইমরান খান, ওয়াকার ইউনুস, ওয়াসিম আক্রমরা পাকিস্তান বোলিংকে বিশ্বক্রিকেটের দরবারে যে উচ্চতায় নিয়ে গিয়েছিলেন তার ধারেকাছে পৌছতে পারছিলেন না পাক বোলাররা।

প্রতিভার অভাব ছিল, তা নয়। আন্তর্জাতিক প্রতিপক্ষের বিরুদ্ধে সাদা বলে বিভিন্ন রকমের বৈচিত্র তৈরি করতে পারছিলেন না তারা।

বোলিং কোচ আজহার মাহমুদের তত্ত্বাবধানে নিজেদের দারুণভাবে ঘষে মেজে নেন তরুণ হাসান আলি, রুম্মান রাইসরা। চোট সমস্যা কাটিয়ে দলের বোলিংকে বাড়তি শক্তি দেন জুনেইদ খান। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা তরুণ আমিরও এখন এক পরিণত ক্রিকেটার। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে ধীরে ধীরে নিজেদের শার্প করে নিয়েছেন পাক বোলাররা।

প্রধান কোচ মিকি আর্থার এবং বোলিং কোচ আজহার মাহমুদ দু'জনেই জানাচ্ছেন, এই ক্রিকেটারদের মধ্যে শেখার ইচ্ছাটা খুব তীব্র। তবে শুধু স্কিলেই নয় বদল এসেছে পাকিস্তানি খেলোয়াড়দের মানসিকতাতেও। বড় ম্যাচে কী করে নার্ভ ধরে রেখে পারফরমেন্স দিতে হয় তা শিখে নিয়েছেন হাসান আলি, মোহাম্মদ আমিররা।

রোববারের চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে ভারতীয়রা কিন্তু এখানেই পিছিয়ে গেছে। অত্যধিক আত্মবিশ্বাসে ভেসে তারা স্নাযুর চাপটাই ধরে রাখতে পারেনি। ইংল্যান্ডে প্রচুর ম্যাচ খেলেছেন আজহার মাহমুদ। জানেন আবহাওয়া শীতল হওয়ার কারণে সেখানে সুইং সেভাবে কার্যকারী হয় না, তাই মাহমুদ পরামর্শ দিয়েছিলেন সিমের ওপরই বৈচিত্র আনতে।

কোচের কথা দারুণভাবে মেনেছেন পাক বোলিং ইউনিট। আর তারই ফল টুর্নামেন্টে আনপ্রেডিক্টেবল তকমা পাওয়া পাকিস্তান ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়ন।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)