JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বিশ্বকাপ জিততে মেসি ও সাম্পাওলির ভাগ্যও দরকার: পেলে

ফুটবল দুনিয়া 19th Jun 2017 at 4:26pm 274
বিশ্বকাপ জিততে মেসি ও সাম্পাওলির ভাগ্যও দরকার: পেলে

আর্জেন্টিনাকে রাশিয়ায় অনুষ্ঠিতব্য ২০১৮ বিশ্বকাপ ফুটবল শিরোপা জিততে হলে দলের তারকা ফুটবলার লিওনেল মেসি ও নতুন কোচ জর্জ সাম্পাওলির ভাগ্যের প্রয়োজন রয়েছেন বলে মনে করেন ব্রাজিলের কিংবদন্তি পেলে। আগামী বছর রাশিয়া বিশ্বকাপের টিকিট এখনো নিশ্চিত করতে পারেনি আলবিসেলেস্তারা।

দক্ষিণ আমেরিকান বাছাইপর্বে এখনো তাদের অবস্থান পঞ্চম। বাছাইপর্বে নিজেদের ধরে রাখার তাগিদে আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ) সেভিয়া থেকে সাম্পাওলিকে দলে ভিড়িয়েছে। ২০১৪ সালে রিও ডি জেনিরোতে ফাইনালে জার্মানির কাছে পরাজিত হয়ে ১৯৭৮ ও ১৯৮৬ বিশ্বকাপ বিজয়ী আর্জেন্টিনাকে হতাশ হতে হয়েছিল।

একই সাথে দলীয় অধিনায়ক হিসেবে লিওনেল মেসিও প্রথমবারের মত বড় কোন টুর্নামেন্টে দলকে শিরোপা উপহার দিতে ব্যর্থ হন। এর আগে মাত্র এক মৌসুম জাতীয় দলের দায়িত্বে ছিলেন এডগার্ডো বাউজা।

চিলির হয়ে সাম্পাওলি ২০১৫ সালে কোপা আমেরিকার শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছেন। কিন্তু তারপরেও আর্জেন্টিনার হয়ে সাফল্য পেতে হলে সাম্পাওলির জন্য বড় আসরে ভাগ্যেরও প্রয়োজন রয়েছে বলে অনেকের সাথে পেলেও মনে করছেন।

এ বিষয়ে পেলে বলেন, "আমরা সবাই জানি সে (সাম্পাওলি) অনেক উঁচু মানের কোচ, এতে কোন সন্দেহ নেই। আর্জেন্টিনার হয়েও তার অবশ্যই একটি লক্ষ্য রয়েছে। আর্জেন্টিনাও সবসময়ই ভাল মানের দল গড়ে।

আমি মনে করি তারপরেও একটি দলের সাফল্যের পিছনে ভাগ্য একটি বড় বিষয়। এই কারণেই আমি কখনই কোন দলের কোচের দায়িত্বে আসিনি। অনেক সময় দারুণ দল নিয়েও বিশ্বকাপ জেতার সৌভাগ্য হয়না। "

ব্রাজিল কিংবদন্তি আরও বলেন, "মেসির ক্ষেত্রেও এই বিষয়টি জরুরি। যত ভাল ফুটবলারই সে হোক না কেন ভাগ্য সহায় না হলে অনেক সময় তার সামনে সর্বোচ্চ ফলটা আসেনা।

সে কারণেই দেশের হয়ে নিজেকে সর্বকালের সেরা ফুটবলার প্রমান করতে হলে একটি বিশ্বকাপ আর্জেন্টিনার ঘরে তুলতে হবে। তবে পেলে বলেন, আমার কাছে মেসি বিশ্বসেরা। সে একজন দারুণ ফুটবলার। "

সূত্রঃ কালের কন্ঠ


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)