JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

চ্যাম্পিয়ন্স ট্রফির একাদশে ফের তামিম

ক্রিকেট দুনিয়া 19th Jun 2017 at 5:20pm 795
চ্যাম্পিয়ন্স ট্রফির একাদশে ফের তামিম

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে লজ্জার হার উপহার দিয়ে প্রথমবারের মতো শিরোপা নিজেদের করে নিয়েছে পাকিস্তান। ১৯ দিনের ক্রিকেটের এই মহাযজ্ঞ শেষে দ্বিতীয়বার একাদশ গড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাদের গড়া একাদশে আবারও সুযোগ পেয়েছেন বাংলাদেশের তারকা ব্যাটসম্যান তামিম ইকবাল।

ক্রিকেট অস্ট্রেলিয়া নিজেদের ওয়েবসাইটে ক’দিন আগেই একটি একাদশ সাজিয়েছিল। সেখানে ওপেনার হিসেবে ডাক পান তামিম। তবে, এবার তাদের চূড়ান্ত একাদশে তিন নম্বর পজিশনে আছেন বাঁহাতি এ ড্যাশিং ব্যাটসম্যান। ওপেনার হিসেবে এই দলে আছেন ভারতের শিখর ধাওয়ান ও পাকিস্তানের ফখর জামান।

তামিম প্রসঙ্গে ওয়েবসাইটে লেখা হয়, ‘ধাওয়ান ও ফখর অনুমিতভাবেই ওপেনার হিসেবে থাকছে। তবে বাংলাদেশের দুর্দান্ত ওপেনার তামিম ইকবাল তিনে থাকছে। গ্রুপ পর্বে সে ইংল্যান্ডের বিপক্ষে ১২৮ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯৫ রান করেছিল। আর সেমিফাইনালেও তার ৭০ রান ছিল দলের হয়ে সর্বোচ্চ।’

এবারের আসরে তামিম সেমিফাইনাল সহ মোট চারটি ম্যাচ খেলেছেন। যেখানে ৭৩.২৫ গড়ে একটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি সহ ২৯৩ রান করেন। টুর্নামেন্টে তিনি ধাওয়ান ও রোহিত শর্মার পর তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক।

ধাওয়ান, ফখর ও তামিমের পর একাদশের অন্যরা হলেন কেন উইলিয়ামসন, বিরাট কোহলি, বেন স্টোকস, সরফরাজ আহমেদ (অধিনায়ক), আদিল রশিদ, ভুবেনশ্বর কুমার, মোহাম্মদ আমির ও হাসান আলী।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)