JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

কোহলির দাবিতে শচীন-গাঙ্গুলীরা বিব্রত

ক্রিকেট দুনিয়া 19th Jun 2017 at 11:20pm 640
কোহলির দাবিতে শচীন-গাঙ্গুলীরা বিব্রত

ভারতীয় দলের কোচ হতে যাচ্ছেন কে? অনিল কুম্বলে কি তার জায়গাটি ধরে রাখতে পারবেন? সাবেক তারকা ক্রিকেটার বীরেন্দর শেবাগ কিংবা বিদেশি কোচ টম মুডিদেরও সম্ভাবনা আছে ভারতীয় দলের কোচের পদে। তবে, এর আগে ভারতীয় সংবাদমাধ্যমের খবরে চমকে উঠতেই হচ্ছে।

ভারতের শীর্ষ কিছু দৈনিক জানাচ্ছে, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগেই নাকি কোচ ইস্যুতে আরেকবার মুখ খুলেছেন বর্তমান দলপতি বিরাট কোহলি। কুম্বলের চুক্তি যেন না বাড়ানো হয়, এ ব্যাপারে কড়াকড়িভাবে নিজের মত জানিয়ে দিয়েছেন কোহলি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) উপদেষ্টা কমিটির (সিএসি) সঙ্গে এক সভায় কোচের পদে কুম্বলেকে নিয়ে নিজের আপত্তির কথা জানান কোহলি। প্রায় এক ঘণ্টার এই বৈঠকে সেখানে উপস্থিত ছিলেন শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী ও ভিভিএস লক্ষ্মণের সমন্বয়ে গঠিত কমিটি (সিএসি)। আরও উপস্থিত ছিলেন বিসিসিআইয়ের প্রধান নির্বাহী রাহুল জোহরি, মহাব্যবস্থাপক (ক্রিকেট) এমভি শ্রীধর ও সচিব অমিতাভ চৌধুরী।

ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে যাওয়ার আগেই নাকি কোহলি জানিয়ে গেছেন নিজেদের পছন্দের কথা। তার পছন্দ সাবেক টিম ম্যানেজার রবি শাস্ত্রি। তবে, ৩১ মে কোচের পদে আবেদনের শেষ সময় বেধে দেওয়া হলেও শাস্ত্রি আবেদন করেননি। এবার কোহলি জানিয়েছেন, শাস্ত্রিকে নিয়োগ দেওয়া না হলেও যেন দলের কোচ হিসেবে কুম্বলেকে রাখা না হয়।

চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন কোহলি জানিয়েছিলেন, কুম্বলের সঙ্গে কোনো সমস্যা নেই। তবে, পরবর্তীতে জানা যায়, জাতীয় দলে অন্তত ১০ জন আছেন, যারা কুম্বলের অধীনে স্বস্তিবোধ করেন না, কুম্বলের কাজের ধরন নিয়ে তারা নাখোশ, কুম্বলের ব্যাপারে খেলোয়াড়দের আপত্তির মূলে ব্যক্তিত্বের সংঘাত আছে। খেলোয়াড়দের অভিযোগ ছিল কুম্বলে ক্রিকেটারদের ক্লান্তি-অবসাদ ও চোটের ব্যাপারে উদাসীন। মাঠের বাইরে স্বাধীনভাবে ক্রিকেটারদের ঘুরতেও দিতে ইচ্ছুক নন কুম্বলে।

চ্যাম্পিয়ন্স ট্রফির পরপরই শেষ হয়ে গেছে কুম্বলের মেয়াদ। নতুন করে কোচের পদে সাক্ষাৎকারের যে বিজ্ঞাপন দেওয়া হয়েছে, তাতে আবেদন করেছেন কুম্বলে নিজেও। পাশাপাশি আবেদন করা প্রার্থীদের মধ্যে আছেন অস্ট্রেলীয় টম মুডি, ক্রেইগ ম্যাকডারমট, ইংলিশ কোচ রিচার্ড পাইবাসরা। ভারতের কয়েকজন সাবেক ক্রিকেটারও আবেদন করেছেন।

এদিকে, ভারতের শীর্ষ সংবাদমাধ্যমে জানানো হয়, অনুশীলনে যতই গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়ান কুম্বলে-কোহলি, অন্তর্দ্বন্দ্ব থেমে ছিল না। আরও জানানো হয়, কুম্বলে নিজেও নাকি এমন পরিস্থিতিতে নাখোশ। ‘ক্রিকেটনেক্সট’ ওয়েবসাইটের খবর অনুযায়ী, কুম্বলে এমন ঘটনায় ব্যথিত ও বিব্রত। যেভাবে তাকে অযাচিতভাবে অপমান করা হয়েছে এবং ইচ্ছাকৃতভাবে বিতর্কে জড়ানো হয়েছে, তা নাকি তিনি মেনে নিতে পারছেন না। তাই মেয়াদ শেষের পর ভারতীয় দলের সঙ্গে যাবতীয় সম্পর্ক ভাঙতে চাইছেন কুম্বলে।

সিএসি ও বিসিসিআই সদস্যরা এখন কথা বলবেন কুম্বলের সাথে। কোহলির সঙ্গে আরও ক্রিকেটারদের দাবি মেনে নিলে গত এক বছর ধরে ভারতীয় দলের কোচের দায়িত্ব পালন করা কুম্বলেকে বাদ দেওয়ার সম্ভাব্য রাস্তা নিয়েই ভাবতে হচ্ছে তাদের। তবে, দলের অধিনায়কের ব্যক্তিগত পছন্দ-অপছন্দের ওপর কোচ বদল কতটা যুক্তিযুক্ত, সেটিও খতিয়ে দেখতে হচ্ছে শচীন, গাঙ্গুলী ও লক্ষ্মণদের। কোহলির এমন সিদ্ধান্তে নাকি তারাও বিব্রত।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)