JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

ভারতের আতঙ্কিত হওয়ার কারণ নেই : সাঙ্গাকারা

ক্রিকেট দুনিয়া 20th Jun 2017 at 10:53am 340
ভারতের আতঙ্কিত হওয়ার কারণ নেই : সাঙ্গাকারা

বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে এসেছিল ভারত। শুরু থেকেই দুর্দান্ত ছিল টিম ইন্ডিয়া। কিন্তু রোববার ফাইনালে পাকিস্তানি বোলারদের সামনে তাসের ঘরের মতো ভেঙে যায় ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন। চিরপ্রতিদ্বন্দ্বীদের ১৮০ রানের বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয় করে পাকিস্তান। এমন হারের ফলে ভারতের আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানান কুমার সাঙ্গাকারা।

লন্ডনের কেনিংটন ওভালে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান বিরাট কোহলি। ফখর জামান ও আজহার আলির মধ্যকার সেঞ্চুরি জুটির ওপর ভর করে মজবুত ভিত পায় সরফরাজের দল। এরপর অন্যান্যদের দৃঢ়তায় শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩৩৮ রানের পাহাড় গড়ে পাকিস্তান। জবাবে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ আমিরের বোলিং তোপে ভারতীয় ব্যাটিং লাইনের কোমড় ভেঙে যায়। সেখান থেকে আর মাথা তুলে দাঁড়াতে পারেনি টিম ইন্ডিয়া। ৩০.৩ ওভারে ১৫৮ রানেই গুটিয়ে যায় বিরাট কোহলির দল।

ক্রিকেট অস্ট্রেলিয়ায় লেখা এক কলামে সাঙ্গাকারা দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ানো পাকিস্তানকে প্রশংসায় ভাসিয়েছেন। বিশেষ করে ফাইনালে সেঞ্চুরি করা ফখর জামানের আলাদাভাবে প্রশংসা করেন এই শ্রীলঙ্কান গ্রেট। তবে ভারতের আতঙ্কিত হওয়ার কিছু দেখছেন না সাঙ্গা।

নিজের কলামে সাঙ্গাকারা লেখেন, 'ভারতের জন্য আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। তারা দারুণ একজন নেতার অধীনে অসাধারণ ক্রিকেট খেলছে। ভারতীয় দলে কিছু দু্র্দান্ত তরুণ ক্রিকেটাররা রয়েছে- বিশেষ করে হার্দিক পান্ডিয়া যে ইতোমধ্যেই নিজের সক্ষমতা প্রমাণ করেছে। সম্ভবত ব্যাটিং পজিশনে তাকে আরো এক ধাপ এগিয়ে আনা উচিত। এসব ছাড়া তাদের আরো বেশি উন্নতিতে মনোযোগ দিতে হবে এবং নিজের দলের জন্য কোহলির যেই 'ভিশন' রয়েছে সেটির ওপর পূর্ণ মনোযোগ দিতে হবে।'

তথ্যসূত্রঃ সমকাল

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)