JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

চ্যাম্পিয়নস ট্রফি বন্ধ করছে আইসিসি!

ক্রিকেট দুনিয়া 20th Jun 2017 at 2:06pm 528
চ্যাম্পিয়নস ট্রফি বন্ধ করছে আইসিসি!

চ্যাম্পিয়নস ট্রফি বন্ধ করছে আইসিসি! এমন আভাসই দিয়েছেন ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন।

ওভালে গত রোববার চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে গুঁড়িয়ে দিয়ে এবারের চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জিতেছে পাকিস্তান। বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন দর্শক টেলিভিশনে সরাসরি দেখেছেন খেলা।

কিন্তু আইসিসির অনেকে মনে করছেন, চ্যাম্পিয়নস ট্রফি অনেকটা ওয়ানডে বিশ্বকাপের মতোই। ২০১৯ সালে ১০ দলকে নিয়ে হবে ওয়ানডে বিশ্বকাপ। তাই আলাদা করে ৮ দলের চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের প্রয়োজনীয়তা দেখছেন না তারা।

সোমবার রিচার্ডসন জানিয়েছেন, চ্যাম্পিয়নস ট্রফি আর এগিয়ে নেওয়ার কথা ভাবছে না আইসিসি। এই টুর্নামেন্ট বন্ধ করে দিয়ে দুই বছর পরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের পথেই থাকতে চাচ্ছে সংস্থাটি। প্রাক্তন দক্ষিণ আফ্রিকান উইকেটকিপার এটাও জানিয়েছেন, ভবিষ্যতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ২০ দল নিয়ে।

রিচার্ডসন বলেছেন, ‘আমরা চাই বৈশ্বিক প্রতিযোগিতাগুলো একটা অন্যটার চেয়ে আলাদা হোক। যাতে করে স্বতন্ত্র হতে পারে এবং প্রতিটি আসর সর্বোচ্চ আগ্রহ সৃষ্টি করতে পারে। এই মুহূর্তে ২০২১ সালে পরবর্তী চ্যাম্পিয়নস ট্রফি ভারতে সিডিউল করা আছে। চার বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন বিবেচনায় পরিবর্তন আসতে পারে। টি-টোয়েন্টি বিশকাপের জন্য হয়তো চ্যাম্পিয়নস ট্রফি বাতিল করা হবে।’

রিচার্ডসন মনে করেন, টি-টোয়েন্টি ক্রিকেট দিয়েই অনেক বেশি সংখ্যক দেশকে ক্রিকেটে আনা যাবে, ‘টি-টোয়েন্টি ক্রিকেট দর্শকদের প্রচুর আকৃষ্ট করছে, টেলিভিশন কোম্পানিগুলোর জন্য উল্লেখযোগ্য রাজস্ব উৎপন্ন করছে। আমরা মনে করি, টি-টোয়েন্টি ক্রিকেট দিয়েই অনেক বেশি সংখ্যক দেশকে ক্রিকেটে আনা যাবে।’

তথ্যসূত্রঃ এএফপি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)