JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

সহজ ৩টি উপায়ে দূর করুন ব্ল্যাকহেডস!

রূপচর্চা/বিউটি-টিপস 18th Apr 2016 at 11:04pm 246
সহজ ৩টি উপায়ে দূর করুন ব্ল্যাকহেডস!

ত্বকের সমস্যার মধ্যে সবচেয়ে গুরুতর হচ্ছে ব্ল্যাকহেডস। আজকাল প্রায় সবাই এ সমস্যায় ভুগেন। নাক, কপাল ও চিবুকে সাধারণত ব্ল্যাকহেডস বেশি দেখা যায়।

ব্ল্যাকহেডস থেকে ব্রণও হতে পারে। এছাড়া অনেক সময় এতে প্রচণ্ড ব্যথা হয়। তবে আর চিন্তা নেই, কেননা ব্ল্যাকহেডস থেকে মুক্তি পেতে পারেন ঘরোয়া কিছু উপায়ে।

তাহলে দেখে নিন ৩টি ঘরোয়া উপায় যাতে সহজে ব্ল্যাকহেডস থেকে মুক্তি পাবেন। আর এ জন্য প্রয়োজনীয় উপাদান সবার ঘরেই পাওয়া যায়।


স্টিম ফেসিয়াল:
ব্ল্যাকহেডস থেকে মুক্তি পাওয়ার সবচেয়ে কার্যকর ও সহজ উপায় হচ্ছে স্টিম ফেসিয়াল। এটি নিরাপদ ও প্রাকৃতিকভাবে ব্ল্যাকহেডস দূর করে। এছাড়া এটি ত্বককে আদ্র করে।


যেভাবে করবেন
মুখ ভালোভাবে পরিস্কার করে নিন যাতে কোন ক্রিম বা ময়লা না থাকে। একটি পাত্রে গরম পানি নিয়ে এতে লেবুর রস মিশিয়ে নিন। এবার মুখ নিচু করে পানির কাছাকাছি রাখুন যাতে বাষ্প মুখে লাগে। কিছুক্ষণ পরেই দেখবেন ত্বক অনেক নরম হয়েছে এবার ধীরে ধীরে চাপ দিয়ে ব্ল্যাকহেডস পরিস্কার করে নিন।


বেকিং সোডা:
ব্ল্যাকহেডস দূর করার আরেকটি কার্যকর ও সহজ উপায় হচ্ছে বেকিং সোডার ব্যবহার। এটি খুব সহজলভ্য যা প্রাকৃতিকভাবে আপনার ত্বকের ব্ল্যাকহেডস দূর করতে সাহায্য করবে।


যেভাবে করবেন
দুই-তিন চামচ বেকিং সোডার সাথে পানি মিশিয়ে নিন। মিশ্রণটি ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে লাগিয়ে ৩-৪ মিনিট ধীরে ধীরে ম্যাসেজ করুন। তারপর হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন।


ডিমের সাদা অংশ:
ব্ল্যাকহেডস দূর করতে ডিমের সাদা অংশ খুবই উপকারী। সহজলভ্য এই উপাদানটি সহজেই আপনাকে ব্ল্যাকহেডস থেকে মুক্তি দিবে। এছাড়া ডিমে প্রচুর প্রোটিন থাকায় এটি ত্বককে সুন্দর ও স্বাস্থ্যকর করে।


যেভাবে ব্যবহার করবেন
কুসুম ছাড়িয়ে ডিমের সাদা অংশ আলাদা করুন। এবার মেক-আপ ব্রাশ দিয়ে মুখে ডিমের সাদা অংশ লাগিয়ে নিন। ডিমের প্রলেপের উপর ফেসিয়াল টিস্যু বা টয়লেট পেপার লাগিয়ে নিন। শুকিয়ে গেলে একপাশ থেকে টেনে পেপারটি তুলে পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ব্ল্যাকহেডস থেকে মুক্তি পেয়ে যাবেন।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 11 - Rating 6.4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)