JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

জেনে নিন আপনার মোবাইল ব্যবহার নিয়ে কিছু বাস্তব সত্য!

মজার সবকিছু Sun at 2:51pm 554
জেনে নিন আপনার মোবাইল ব্যবহার নিয়ে কিছু বাস্তব সত্য!

v আপনি স্বভাবে বাঁহাতি নন। পরিপূর্ণ ডানহাতি ইনসান। আপনার মোবাইলে কল এলে পকেট থেকে ডান হাতেই সেটি বের করে থাকেন। কিন্তু আশ্চর্যের বিষয় হলো কথা বলার সময় আস্তে করে অজান্তেই মোবাইলটি বাম হাত দিয়ে বাম কানে ধরে থাকেন! সত্য নয় কি?

v কোথাও যাচ্ছেন। ঘর থেকে বের হয়ে গেলেনও কিছুদূর। এসময় আচমকা থমকে গিয়ে থাকেন। হঠাত্ই মনে পড়ে যায় ঘরে কিছু রেখে এলেন কি না। এই ‘কিছ’ুর মধ্যে যেটি সবার আগে মনে পড়ছে তার নাম মোবাইল। সঠিক বলেছি না?

v যাত্রা পথে রয়েছেন। যাত্রী পরিবহন অথবা লোকারণ্যে হাঁটছেন। এরই মধ্যে মাঝে মাঝেই আপনার কানে ক্ষীণভাবে বেজে ওঠে আপনারই মোবাইলের রিং টোন। কিন্তু মোবাইল হাতে নিয়ে দেখতে পেলেন কোনো কলই আসেনি। আবার এমনও হচ্ছে যে, রিং টোন ঠিকই বাজছে; কিন্তু আপনি শুনতে পাচ্ছেন না। এমনটি প্রায়ই ঘটে, তাই না?

v জরুরি ভিত্তিতে ফোনে কল আসার কথা। ফোনকলের জন্য দীর্ঘসময় অপেক্ষায় আছেন। অপেক্ষা করতে করতে অধৈর্য হয়ে পড়ছেন। বিরক্ত হয়ে যাচ্ছেন। কিন্তু কল আসছে না। অথচ ফোনটি রেখে যখন টয়লেটে প্রবেশ করে কমোডে বসলেন, ঠিক তখনই শুনতে পেলেন কল আসার সাউন্ড। বলুন, এই কারবার হয় কি না?

v নতুন জায়গায় গেলেন। মেহমান হয়েই গেলেন। নিজেকে সম্পূর্ণ নতুন নতুন লাগছে আপনারই কাছে। বসে আছেন একাকী অথবা কারো সঙ্গে। এখনও সেখানে সবার সঙ্গে ইজি হওয়ার সময়-সুযোগ আসেনি। এসময় অযথাই বারবার মোবাইলখানা হাতে নিচ্ছেন। এ হাত থেকে ওই হাতে দোলাচ্ছেন। টিপাটিপিও করছেন। আলবত আজাইরা। মুদ্রাদোষ না হলেও এমনটি করছেন।

v মোবাইলে আপনি কী স্টাইলে কথা বলে থাকেন সেটি সবাই জানে। অর্থাত্ আপনি ‘হ্যালো’ বললেই অপর প্রান্তের ব্যক্তি আপনাকে সহজেই চিনতে পারে। কিন্তু অপরিচিত কোনো নম্বর থেকে যখন আপনার মোবাইলে কল আসে, তখন আপনি এমন সুরেলা স্বরে কথা বলতে শুরু করেন যা রীতিমতো রোমান্টিকতাকেও হার মানায়। ভুল বলেছি? একটুও না।

v আরেকজনের মোবাইলের প্রতি আপনার আসক্তির কথা বলছি না। বলছি সবার মতো আপনিও সুযোগের সদ্ব্যবহার করতে ছাড়েন না। মোবাইলের মালিক যদি মেয়ে হয়ে থাকে। আর সেই মেয়ে তখন মোবাইলের কাছে না থাকে। মোবাইলটি আপনার আশপাশেই আছে। এসময় এদিক সেদিক তাকিয়ে চেষ্টা করে থাকেন সেই মোবাইলটির লক খোলার জন্য। আশা করি দ্বিমত করবেন না।

v মুঠোফোন নামের বস্তুটির প্রতি আপনি খুবই যত্নশীল। বেশ সতর্কতার সঙ্গে এটি ধরা-ছোঁয়া করেন। মোলায়েমভাবে রাখেন। আলতোভাবে চার্জার পিন প্রবেশ করান। ঘনঘন পকেট থকে বের করে কারণে অকারণে পরিহিত পোশাকে মোছেন। কিন্তু যখন অন্যের মুঠোফোন কোনোভাবে আপনার হাতে আসে; তখন কিন্তু একটুও যত্নআত্তি করেন না। কী, রাগ করলেন?


জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)