JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

চতুর্থ দিনেই ৩৪০ রানে হারল ইংল্যান্ড

ক্রিকেট দুনিয়া 17th Jul 2017 at 10:42pm 218
চতুর্থ দিনেই ৩৪০ রানে হারল ইংল্যান্ড

চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ২১১ রানে ইংল্যান্ডের কাছে হেরেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু দ্বিতীয় টেস্টেই দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা। ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের দ্বিতীয় সেশনেই ১৩৩ রানে ইংল্যান্ডের সবকটি উইকেট তুলে নিয়েছে সফরকারীরা। তাতে রেকর্ড ৪৭৪ রান তাড়া করতে নেমে ইংল্যান্ড হেরেছে ৩৪০ রানের ব্যবধানে। এই জয়ের ফলে চার ম্যাচ টেস্ট সিরিজে এখন ১-১ এ সমতা বিরাজ করছে।

দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে ৩৩৫ রান সংগ্রহ করে। জবাবে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় ২০৫ রানে। ১৩০ রানের লিড নিয়ে দক্ষিণ আফ্রিকা তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। এবার ৯ উইকেট হারিয়ে ৩৪৩ রান তুলে ইনিংস ছেড়ে দেয়। তাতে ইংল্যান্ডের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় রেকর্ড ৪৭৪ রান।

সেই রান তাড়া করতে নেমে চতুর্থ দিনে প্রোটিয়াদের বোলিং তোপে পড়ে স্বাগতিকরা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। দক্ষিণ আফ্রিকার বোলারদের তোপের মুখে ইংল্যান্ডের কেউ প্রতিরোধ গড়তে পারেননি। ফলে ১৩৩ রানেই গুটিয়ে যায় ইংলিশরা। ব্যাট হাতে ইংল্যান্ডের অ্যালিস্টার কুক সর্বোচ্চ ৪২ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন মঈন আলী। বেন স্টোকস ১৮ ও জনি বেয়ারস্টো ১৬ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে দক্ষিণ আফ্রিকার ভারনন ফিলান্ডার ও কেশব মহারাজ ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন দুয়ানি ওলিভিয়ের ও ক্রিস মরিস।

প্রথম ইনিংসে ব্যাট হাতে ৫৪ ও বল হাতে ২ উইকেট, আর দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ৪২ ও বল হাতে ৩ উইকেট নিয়ে অবধারিতভাবে ম্যাচসেরা নির্বাচিত হন দক্ষিণ আফ্রিকার ভারনন ফিলান্ডার।

সংক্ষিপ্ত স্কোর. . .
দক্ষিণ আফ্রিকা : ৩৩৫/১০ ও ৩৪৩/৯ ডিক্লে.
ইংল্যান্ড : ২০৫/১০ ও ১৩৩/১০।
ফল : দ. আফ্রিকা ৩৪০ রানে জয়ী।
ম্যাচসেরা : ভারনন ফিলান্ডার
সিরিজ : ১-১ এ সমতা।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)