JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

শচীনের সেঞ্চুরির রেকর্ড ভাঙবেন কোহলি : গেইল

ক্রিকেট দুনিয়া 18th Jul 2017 at 9:46am 257
শচীনের সেঞ্চুরির রেকর্ড ভাঙবেন কোহলি : গেইল

বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম শীর্ষ তারকা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর থেকেই দারুণ ছন্দে রয়েছেন আক্রমণাত্মক এ ব্যাটসম্যান। ইতোমধ্যেই বিশ্ব ক্রিকেটে অনেক রেকর্ডও সৃষ্টি করেছেন তিনি।

যে কারণে অনেকেই তাকে ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনা করছেন। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম নয় বছরে তিনি এমন উচ্চতায় পৌঁছেছেন যে লিটল মাস্টারের অনেক রেকর্ডের দিকে নজর দেয়া এখন কোহলির বাস্তবতা।

ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার ক্রিস গেইল মনে করছেন আন্তর্জাতিক ক্রিকেটে শচীনের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারেন কোহলি।

তিনি বলেন, ‘ক্যারিয়ারে তার (কোহলি) উন্নতি দেখে খুব ভাল লাগছে। এখনো তিনি অনেক অনেক রান করবেন। তিনি যত বেশি অভিজ্ঞতা অর্জন করবেন তত বেশি ভাল করবেন। শীর্ষ ক্রিকেটারদের একজন হবেন তিনি । এমনকি একদিন হয়তোবা তার লক্ষ্য থাকবে টেন্ডুলকারের সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড ভাঙা ও সফল হওয়া। ’

২০০৮ সালে ১৯ বছর বয়সে একজন তরুণ মেধাবী ক্রিকেটার হিসেবে কোহলি ভারতীয় দলে মিডল অর্ডারে নিজের জায়গা পোক্ত করেন। পরবর্তী নয় বছরে আধুনিক ক্রিকেটে খেলাটির বর্তমান গ্রেটদের একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন তিনি।

বর্তমানে কোহলির বয়স ২৮ বছর। ইতোমধ্যেই তৃতীয় খেলোয়াড় হিসেবে ওয়ানডে ক্রিকেটে ২৮ সেঞ্চুরি করেছেন তিনি । যা কিনা টেন্ডুলকারের ৪৯ শতকের রেকর্ড ভাঙার যথেষ্ট সম্ভাবনা সৃষ্টি করেছে।

কোহলিকে ‘তরুণ ও শক্তিশালী’ হিসেবে উল্লেখ করে গেইল বলেন, ভারতীয় অধিনায়ককে আরো অনেক পথ পাড়ি দিতে হবে। ভবিষ্যতে তার ব্যাট থেকে আরো অনেক রান ও সেঞ্চুরি আসবে। অভিজ্ঞতা বাড়ার সঙ্গে সঙ্গে কোহলি আরো ভাল করবে ক্রিকেট গ্রেটদের একজন হিসেবে ক্যারিয়ার শেষ করবে।

জাতীয় দলে নিজের ফেরা সম্পর্কে খুব শিগগিরই ৩৮ বছরে পা রাখতে যাওয়া গেইল বলেন, তার নজর ২০১৯ বিশ্বকাপ। যেখানে দলগতভাবে ভালো করতে চান তিনি।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)