JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

জেনে নিন মেসিদের প্রি-সিজন সময় সূচি

ফুটবল দুনিয়া 18th Jul 2017 at 9:49am 331
জেনে নিন মেসিদের প্রি-সিজন সময় সূচি

লুইস এনরিকের স্থলাভিষিক্ত হিসেবে বার্সেলোনার অভিষেকেই কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হচ্ছে আর্নেস্তো ভালবার্দেকে। আগামী মৌসুমে বার্সার একটাই লক্ষ্য। হারানো শিরোপা পূনরূদ্ধার। স্প্যানিশ লা লিগার সঙ্গে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগও। গত মৌসুমে এক কোপা ডেল রে ছাড়া আর তাদের কোনো সাফল্য নেই। ভালভার্দের ওপর গুরু দায়িত্ব, হারানো এই গৌরব পুনরূদ্ধার করা।

তবে মৌসুম শুরুর আগে ক্লাবগুলো যে প্রস্তুতি নেয়, নিজেদের ঝালাই করার জন্য যে প্রস্তুতিমূলক ম্যাচগুলো খেলে, সেখানেই কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে বার্সা কোচকে। কারণ, যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে খেলতে গিয়ে তাদেরকে মুখোমুখি হতে ইউরোপের সেরা সেরা দলগুলোর। সবচেয়ে বড় কথা যুক্তরাষ্ট্রের মাটিতেই একটি এল ক্ল্যাসিকো খেলে ফেলবে লিওনেল মেসি-নেইমার এবং সুয়ারেজরা।

২২ জুলাই আনুষ্ঠানিকভাবে মাঠে নামবে বার্সা। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে প্রথম ম্যাচেই বার্সা মুখোমুখি হবে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্তাসের। নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। ২৬ জুলাই ল্যানডোভারের ফেডএক্স ফিল্ডে ম্যানইউর মুখোমুখি হবে মেসিরা। এরপর তিনদিনের মাথায়, অথ্যাৎ, ২৯ জুলাই মিয়ামি গার্ডেন্সে হার্ড রক স্টেডিয়ামে চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সা।

রিয়ালের ম্যাচ দিয়েই যুক্ত রাষ্ট্র সফর শেষ করবে মেসি-নেইমাররা। দেশে ফেরার পর লা লিগা মৌসুম শুরুর আগের সপ্তাহেই, ৭ আগস্ট নু ক্যাম্পে হুয়ান গাম্পার কাপে ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপোকোয়েন্সের মুখোমুখি হবে কাতালানরা। গত বছর বিমান দুর্ঘটনায় ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপোকোয়েন্সের ৭০ জনেরও বেশি নিহত হয়েছিল। যেখানে ২০ জনেরও বেশি ছিল ক্লাবটির ফুটবলার।

১১-১৩ আগস্ট শুরু হবে স্প্যানিশ লা লিগার ২০১৭-১৮ মৌসুম। তবে প্রথম সপ্তাহেই হয়তো মাঠে নামতে পারবে না বার্সা। কারণ, ,মৌসুম শুরুর আগেই আরও দু’বার এল ক্ল্যাসিকোয় রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সা। স্প্যানিশ সুপার কাপের প্রথম রাউন্ডে, ১২ আগস্ট এবং দ্বিতীয় রাউন্ডে ১৫ আগস্ট মুখোমুখি হবে বার্সেলোনা।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)