JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

আসুস নিয়ে এল বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ

কম্পিউটার রিভিউ 19th Jul 2017 at 8:23am 113
আসুস নিয়ে এল বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ

তাইওয়ানের বিশ্বখ্যাত প্রযুক্তি ব্র্যান্ড আসুস দেশের বাজারে নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ ‘আরওজি জিএক্স ৮০০’। ল্যাপটপটির বিশেষত্ব এর শক্তিশালী কনফিগারেশান আর দুর্দান্ত শীতল করণ প্রক্রিয়া।

১৮ জুলাই মঙ্গলবার, আসুস বাংলাদেশের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড-এর নিজস্ব কনফারেন্স রুমে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে এই ল্যাপটপটি উন্মোচন করা হয়।

রিপাবলিক অব গেমার সিরিজের এই ল্যাপটপটিতে রয়েছে ১৬ গিগাবাইট এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৮০ (এসএলআই) গ্রাফিক্স প্রযুক্তি, যা গেমস খেলার অভিজ্ঞতা করবে দারুন।

আরেকটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হচ্ছে, পুরো সিস্টেমটিকে ওভার ক্লক করাতে ব্যবহৃত হয়েছে লিকুইড হাইড্রো কুলিং সিস্টেম, যা ব্যবহার করে এর প্রসেসরের ক্লক স্পিড ২.৯ থেকে ৪.৪ গিগাহার্জ পর্যন্ত নেয়া সম্ভব।

হাইড্রো কুলিং সিস্টেমটি প্রসেসর আর গ্রাফিক্স কার্ডকে শীতল রাখতে তরল প্রবাহিত করে, যা এতে অবস্থিত কমপ্রেসার এর মাধ্যমে স্বয়ংক্রিয় ভাবে সর্বদা শীতল করতে থাকে। এই হাইড্রো কুলিং প্রযুক্তি আসুস-ই সর্বপ্রথম ব্যবহার করছে।

ল্যাপটপটিতে রয়েছে ইন্টেলের সপ্তম প্রজন্মের কোর আই-৭ প্রসেসর, উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম এবং ৬৪ গিগাবাইট ডিডিআর-৪ র‍্যাম। এর স্টোরেজে থাকছে ১.৫ টেরাবাইট এসএসডি।

১৮.৪ ইঞ্চি স্ক্রিনের আসুসের নতুন এই গেমিং ল্যাপটপটি বিশ্বের প্রথম ফোর কে ইউএইচডি গেমিং সমর্থিত। এতে আরো রয়েছে এনভিডিয়া জি সিঙ্ক প্রযুক্তি যা গেম-গ্রাফিক্সের গতিকে করে বাধাহীন। ল্যাপটপটি ভিআর গেমিং সমর্থন করে, তাই ভার্চুয়াল রিয়ালিটিতে গেম খেলায় ল্যাপটপটির পুরো প্রযুক্তি যোগ করবে নতুন মাত্রা।

গেম খেলোয়াড়দের জন্য কিবোর্ড খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আর তাই আরওজি জিএক্স ৮০০ ল্যাপটপটিতে ব্যবহার করা হয়েছে অরা আরজিবি সমর্থিত মেকানিক্যাল কিবোর্ড। এছাড়াও এর ব্যবহারকারী তার পছন্দ মতো কিবোর্ডের রঙ পাল্টে নিতে পারবে।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশে আসুসের একমাত্র পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ, ম্যানেজিং ডিরেক্টর রফিকুল আনোয়ার, ডিরেক্টর জসিম উদ্দিন খন্দকার এবং আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. আল ফুয়াদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের জিএম, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারসহ শীর্ষ কর্মকর্তারা।

অনুষ্ঠানে গ্লোবাল ব্র্যান্ডের প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর জসিম উদ্দিন খন্দকার বলেন, ‘বিশ্বের গেমারদের জন্য গেমিং কম্পিউটার তৈরিতে আসুস দীর্ঘ দিন ধরে কাজ করে আসছে। বাংলাদেশের গেমারদের জন্য গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের উদ্যোগে আসুসের এমন একটি নোটবুক বাজারজাত করা হচ্ছে।’

ম্যানেজিং ডিরেক্টর রফিকুল আনোয়ার বলেন, ‘আসুসের আরওজি জিএক্স ৮০০ ল্যাপটপটি বিশ্বের সবচেয়ে বড় শক্তিশালী গেমিং ল্যাপটপ। যেকোনো শক্তিশালী ডেক্সটপ গেমিং কম্পিউটারের সঙ্গে ল্যাপটপটির তুলনা করা সম্ভব।’

গ্লোবাল ব্র্যান্ডের প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ্ বলেন, ‘একমাত্র আসুস-ই তাদের আয়ের প্রায় ২০ শতাংশ রির্সাচ এবং ডেভেলোপমেন্টে খরচ করে, যার কারণে এতটাই বিস্ময়কর আবিষ্কার বিশ্বের সবার কাছে তুলতে পেরেছে।’

আসুস আরওজি জিএক্স ৮০০ ল্যাপটপটির মূল্য পড়বে ৬ লাখ ৩০ হাজার টাকা।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)