JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ভনের মন্তব্যে চটেছেন রুট

ক্রিকেট দুনিয়া 19th Jul 2017 at 11:11am 185
ভনের মন্তব্যে চটেছেন রুট

৩৪০ রানের পরাজয়কে বড়সড় বিপর্যয়ই বলা চলে। প্রথম টেস্টে লর্ডসে জয়ের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চার টেস্টের চলতি সিরিজে ইংল্যান্ড ট্রেন্টব্রিজে নেমেছিল যথেষ্ট আত্মবিশ্বাসী মেজাজেই। কিন্তু টেস্টের চতুর্থ দিনেই ফয়সালা হয়ে গেল সেই ম্যাচের। দ্বিতীয় টেস্টে জিতে সিরিজে সমতা ফেরালেন প্রোটিয়ারা।

এই হারের পর থেকেই জো রুটের দলকে নিয়ে ইংলিশ ক্রিকেট মহলে প্রবল সমালোচনার ঝড় বইতে শুরু করেছে। অধিনায়ক রুট এরই মধ্যে ব্যাপক চটেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাইকেল ভনের ওপর। বিবিসি-‌র রেডিও অনুষ্ঠানে নিজের বক্তব্য রাখতে গিয়ে ভন বলেছিলেন ইংল্যান্ডের এই দলটা নাকি টেস্ট ক্রিকেটের মর্যাদা রক্ষা করতে ব্যর্থ।

ভনের এমনটা মনে হওযার কারণ প্রথম ইনিংসে ইংল্যান্ডের বাজে ব্যাটিং বিপর্যয়। দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে করা ৩৩৫ রানের জবাবে ইংলিশরা মাত্র ৫০ ওভারের কিছু বেশি সময় ব্যাট করে ২০৫ রানেই শেষ হয়ে যায়। একমাত্র অধিনায়ক রুট ছাড়া আর কেউই বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। তার চেয়েও বড় কথা, এক সময় মাত্র ৬২ রানের মধ্যে ৭ উইকেট খুইয়ে বসেছিল ইংল্যান্ড।

ভন ইংল্যান্ড ব্যাটসম্যানদের তুলোধোনা করে বলেন, "যাচ্ছেতাই ব্যাটিং। আসলে ওরা বোধহয় খেলাটাকে সম্মান জানাতেই ভুলে গেছে!‌ দেখে মনে হচ্ছিল টেস্ট ক্রিকেট নয়, ওরা সবাই টি-‌টোয়েন্টি ক্রিকেট খেলতে নেমেছে। শুধু ব্যাট হাতে আক্রমণ, আক্রমণ, আক্রমণ। এভাবে হয় না। কোনও ভাবনাচিন্তার বালাই নেই, স্রেফ উদভ্রান্তের মতো চালিয়ে খেলে যাওয়া। "

সাবেক ইংল্যান্ড অধিনায়কের এই সমালোচনা যথেষ্ট ছুঁয়ে গেছে রুটকে। বর্তমান অধিনায়ক বরাবরই যাকে নিজের ‘‌মেন্টর’‌ বলে দাবি করেন সেই ভনের মুখ থেকে এসব শোনার পর পাল্টা বলেন, "ভনের এভাবে বলাটা ঠিক হয়নি। আমি তো বিশ্বাসই করতে পারছি না ও এরকম বলতে পারে বলে। এই ধরনের সিরিজ জিততে পারলে সেটা আমাদের দলের পক্ষেই গর্বের। গোটা দলই তা জানে। তাই আমরাও জিততে মরিয়া। এটা অবশ্যই দুর্ভাগ্যজনক যে আমরা এই টেস্টটায় একেবারেই খেলতে পারিনি। "

তথ্যসূত্রঃ বিডি প্রতিদিন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)