JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

অবৈধ অ্যাকশন থেকে মুক্তি পেলেন এরাঙ্গা

ক্রিকেট দুনিয়া 19th Jul 2017 at 1:13pm 227
অবৈধ অ্যাকশন থেকে মুক্তি পেলেন এরাঙ্গা

ঠিক এক বছর পর এসে অবৈধ বোলিং অ্যাকশন থেকে মুক্তি মিলল শ্রীলঙ্কান ফাস্ট বোলার শামিন্দা এরাঙ্গার। গত বছর জুনে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট চলাকালীন অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হন শামিন্দা এরাঙ্গা। এরপর পরীক্ষা দিতে হয় তাকে। পরীক্ষায় দেখা যায় তার কনুই নির্ধারিত ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়। এরপরই আইসিসি তার বোলিংয়ের ওপর সাময়িক নিষেধাজ্ঞা জারি করে।

দুর্ভাগ্যক্রমে যেদিন বোলিংয়ে নিষেধাজ্ঞার মুখোমুখি হন এরাঙ্গা, একই দিন হার্টের সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হতে হয়েছে তাকে। নিষিদ্ধ ঘোষিত হওয়ার আগে, অভিযোগ ওঠার পর ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্ট খেলেছিলেন তিনি এবং আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডে ম্যাচও খেলেছিলেন।

এরপরই গত এক বছর ধরে নিজের বোলিং অ্যাকশন শোধরানোর কাজ করে যান এরাঙ্গা। অ্যাকশন ঠিক করার পর শেষ পর্যন্ত চেন্নাইতে গিয়ে বোলিংয়ের পরীক্ষা দেন আবার। সেখানেই দেখা গেলো এরাঙ্গার অ্যাকশন এবার বৈধ। নির্ধারিত সীমা ১৫ ডিগ্রির মধ্যেই কনুই বাঁকিয়ে বল করতে পারছেন তিনি। এরপরই আইসিসি থেকে তাকে মুক্ত ঘোষণা করা হয়। এখন শ্রীলঙ্কার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আবারও নিয়মিত বোলিং করতে পারবেন তিনি।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)