JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

টেস্টের জন্য গেইলের আকুতি

ক্রিকেট দুনিয়া 19th Jul 2017 at 3:41pm 256
টেস্টের জন্য গেইলের আকুতি

২০১৪ সালের সেপ্টেম্বরে সবশেষ টেস্ট খেলেছিলেন ক্রিস গেইল। এরপর থেকে টেস্ট দলে নেই তিনি। অথচ টেস্ট ক্রিকেটের ইতিহাসে যে চারজন ব্যাটসম্যানের ২টি করে ট্রিপল সেঞ্চুরি রয়েছে তার একজন গেইল। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে নানা ঝামেলায় জড়িয়ে মাঝেমধ্যেই দলের বাইরে চলে যান। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দলে ফিরেছেন তিনি। ফেরার অপেক্ষায় ওয়ানডে দলে। এমন সময় ক্যারিবিয়ান এই ব্যাটিং তারকা জানিয়েছেন একটি টেস্ট খেলার আকুতির কথা। অবসর নেওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে অন্তত একটি টেস্ট খেলতে চান তিনি। পাশাপাশি জানিয়েছেন টেস্টের প্রতি তার ভালোবাসার কথা।

গেইল বলেন, ‘আমি মনে করি টেস্ট ক্রিকেট সবচেয়ে মূল্যবান। টেস্ট ক্রিকেট পছন্দও করি আমি। ওয়েস্ট ইন্ডিজের হয় যখন আমি সাদা পোশাকে খেলেছিলাম সেটা ছিল আমার সবচেয়ে মূল্যবান সময়। সে সময় আমি কঠোর পরিশ্রম করেছি। দুটি ট্রিপল সেঞ্চুরি ও ৪০ এর উপরে গড় টেস্ট ক্রিকেটে আমার পরিচয় বহন করছে। আমি এখনো টেস্ট খেলতে চাই। শেষবারের মতো একটি টেস্ট হলেও খেলতে চাই। জানিনা এই বয়সে পাঁচদিনের ম্যাচ খেলতে আমার শরীর সায় দিবে কিনা। তবে আমি খেলতে চাই। আশা করছি শেষটাও বেশ ভালো হবে।’

২০০০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে অভিষেক হয় ক্রিস গেইলের। এরপর ২০১৪ সাল পর্যন্ত তিনি ১০৩টি টেস্ট ম্যাচ খেলেছেন। রান করেছেন ৭ হাজার ২১৪টি। সেঞ্চুরি রয়েছে ১৫টি। আর হাফ সেঞ্চুরি ৩৭টি। ১৫টি সেঞ্চুরির মধ্যে ২টি ট্রিপল, ১টি ডাবল সেঞ্চুরি রয়েছে। টেস্টে তার ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ ৩৩৩ রান। বল হাতেও কম যান না তিনি। ১০৩ টেস্টে বল করে উইকেট নিয়েছেন ৭৩টি।

তথ্যসূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)