JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

অশ্বিনকে হটিয়ে দুইয়ে হেরাথ

ক্রিকেট দুনিয়া 19th Jul 2017 at 6:42pm 250
অশ্বিনকে হটিয়ে দুইয়ে হেরাথ

কলম্বোয় জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে দারুণ বোলিংয়ের পুরস্কার পেলেন রঙ্গনা হেরাথ। রবিচন্দ্রন অশ্বিনকে হটিয়ে আইসিসি টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন শ্রীলঙ্কান লেগ স্পিনার।

টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন জিম্বাবুয়ের অধিনায়ক গ্রায়েম ক্রেমার। ২০ ধাপ এগিয়ে ৫৩তম স্থানে আছেন এই লেগ স্পিনার।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন কলম্বো টেস্টে জিম্বাবুয়ের দুই সেঞ্চুরিয়ান ক্রেইগ আরভিন ও সিকান্দার রাজা এবং শ্রীলঙ্কার জয়ে অবদান রাখা আসেলা গুনারত্নে। ২০ ধাপ এগিয়ে আরভিন ৪০তম, ২৮ ধাপ এগিয়ে রাজা ৪৮তম ও ১৯ ধাপ এগিয়ে গুনারত্নে ৭৯তম স্থানে আছেন।

ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ট্রেন্ট ব্রিজ টেস্ট ও শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে কলম্বো টেস্ট শেষে বুধবার নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে আবার সেরা দশে ফিরেছেন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। ট্রেন্ট ব্রিজে দুই ইনিংসে ৭৮ ও ৮৭ রান করা আমলা ৬ ধাপ এগিয়ে সাতে অবস্থান করছেন। এক ধাপ এগিয়ে ১৬তম স্থানে আছেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসি। শীর্ষ ছয়টি স্থানে কোনো পরিবর্তন হয়নি। শীর্ষে আছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ।

কলম্বো টেস্টে ২৪৯ রানে ১১ উইকেট নেন হেরাথ। যেটি তার ক্যারিয়ারে অষ্টমবার ম্যাচে ১০ উইকেট-কীর্তি। বোলারদের র‍্যাঙ্কিংয়ে তিনি এক ধাপ এগিয়ে দুইয়ে উঠে আসায় তিনে নেমে গেছেন ভারতীয় স্পিনার অশ্বিন। শীর্ষে থাকা আরেক ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজার সঙ্গে হেরাথের পয়েন্টের ব্যবধান ৩২। জাদেজার ৮৯৮, হেরাথের ৮৬৬, অশ্বিনের ৮৬৫।

র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে আরেক বাঁহাতি স্পিনার দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজেরও। ট্রেন্ট ব্রিজ টেস্টে ৬ উইকেট নেওয়া মহারাজ ১২ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ২৬তম স্থানে আছেন। এক ধাপ এগিয়ে অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউডের সঙ্গে যৌথভাবে চারে আছেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন।

অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে পাঁচে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার ভারনন ফিল্যান্ডার। ট্রেন্ট ব্রিজ টেস্টে দুই ইনিংসে ব্যাট হাতে ৫৪ ও ৪২ রানের পাশাপাশি হাত ঘুরিয়ে ৫ উইকেট নেন তিনি। অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ চারে কোনো পরিবর্তন হয়নি। সবার ওপরে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (1)