JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

'ভারতে হামলার জন্য চীনের পরমাণু অস্ত্র পাকিস্তানে'

আন্তর্জাতিক 19th Jul 2017 at 8:36pm 469
'ভারতে হামলার জন্য চীনের পরমাণু অস্ত্র পাকিস্তানে'

ভারতের সবচেয়ে বড় শত্রু চীন। পাকিস্তানকে সঙ্গে নিয়ে ভারতে হামলা চালাতে পারে চীন। পাকিস্তানের ভূগর্ভে পরমাণু অস্ত্রও মজুদ করে রেখেছে চীন। ভারতের সাবেক প্রতিরক্ষামন্ত্রী ও সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিং যাদব আজ বুধবার ভারতীয় পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার এক অধিবেশনে এমন আশংকা প্রকাশ করেন।

মুলায়ম বলেন, ভারতের ওপর নিক্ষেপের জন্য পাকিস্তানের ভূগর্ভে পরমাণু অস্ত্র মজুদ করে রেখেছে চীন। ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলি এ তথ্য আরো ভালমতো জানে বলেও মন্তব্য করেন তিনি। তাই চীনের হামলা মোকাবেলায় ভারতের প্রস্তুতি সম্পর্কে সরকার কী ধরনের প্রস্তুতি নিয়েছে তা পার্লামেন্টকে জানানোর দাবি জানিয়েছেন এ নেতা।

তিনি আরো বলেন, পাকিস্তানের সঙ্গে হাত মিলিয়ে ভারত আক্রমণের পূর্ণ প্রস্তুতি নিয়েছে চীন। অধিকৃত কাশ্মীরে চীনের সেনারা পাকিস্তানি সেনাদের সঙ্গে যোগ দিয়েছে। কিন্তু সরকার কী করেছে? সমাজবাদী পার্টির এ নেতার মতে, ভারতের প্রভাবাধীন প্রতিবেশী ভূটান ও নেপালের প্রতি নজর দিয়েছে চীন। দেশ দুটিকে রক্ষা করা ভারতের দায়িত্ব বলেও অভিমত জানান তিনি।

চীনের হুমকি মোকাবেলায় ভারতের প্রস্তুতি নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, চীন ভারতের সামনে বড় বিপদ হয়ে উঠেছে। বছরের পর বছর ধরে আমি কেন্দ্রীয় সরকারকে এ ব্যাপারে সাবধান করে চলেছি। কিন্তু কেউই প্রয়োজনীয় গুরুত্ব দেয়নি। তিব্বতকে অঞ্চলকে চীনের অংশ হিসেবে মেনে না নেয়ার ভারতীয় সিদ্ধান্তকে ভুল আখ্যা দিয়ে এ অঞ্চলের স্বাধীনতার স্বীকৃতি দেয়ার আহ্বান জানান মুলায়ম।

উল্লেখ্য, ভারত-ভুটান-চীন সীমান্তবর্তী ডোকলামকে ঘিরে গত জুন থেকেই দুই বড় দেশ চীন-ভারতের মধ্যে উত্তেজনা বাড়তে শুরু করেছে। এর মধ্যেই চীন-পাকিস্তান একজোট হয়ে ভারতে হামলা করতে পারে বলে বিস্ফোরক মন্তব্য করলেন মুলায়ম সিং যাদব। -বিডি প্রতিদিন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)