JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

জোভান-নাদিয়ার নাটক হুমায়ূন আহমেদকে উৎসর্গ

নাটক ও টেলিফিল্ম 19th Jul 2017 at 9:19pm 216
জোভান-নাদিয়ার নাটক হুমায়ূন আহমেদকে উৎসর্গ

সকালের উজ্জ্বল সূর্য দুনিয়ার সবাইকে আলো দেখাতে পারে না। সূর্যের এই অপারগতা মেনে নিয়েই লক্ষ কোটি মানুষ রোজ বেঁচে থাকে এই সমাজ সংসারে। তারাও ভালোবাসে, বিয়ে করে, ঘর বাঁধে। কেউ কী ভেবে দেখেছি, কেমন তাদের সেই আলোহীন জীবন?

এমনই এক দৃষ্টি প্রতিবন্ধী দম্পতি হুমায়ূন এবং নীলিমা। জীবনের অনেকগুলো বছর পার করে ২৩তম বিবাহ বার্ষিকীতে এসে দাঁড়িয়েছেন দুজন।

অপরদিকে হৃদয় এবং পুষ্প কৈশোর পেরিয়ে যৌবনে পা দিয়েছে। ভালোবাসার তীব্রতা কখনো কখনো সংঘাত হয়ে ফুটে ওঠে তাদের জীবনে। সর্বাঙ্গীণ সুস্থ দৃষ্টি নিয়ে যখন তরুণ এই প্রেমিক যুগল সুস্থ দৃষ্টিভঙ্গির সঙ্কটে ভোগে তখন দৃষ্টিহীন হুমায়ূন দম্পতির জীবন হয়ে ওঠে এক চরম বিস্ময়। এমনই মনস্তাত্বিক একটি গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে নাটক ‌‘আলো আধারের কাব্য’।

প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদকে উৎসর্গ করা নাটকটি পরিচালনা করেছেন আনন্দ কুটুম। এতে দৃষ্টিহীন দম্পতির ভূমিকায় দেখা যাবে জয়ন্ত চট্টোপাধ্যায় ও সাবেরি আলমকে। আরেকটি জুটি হিসেবে থাকছেন জোভান ও নাদিয়া নদী। আরও আছেন মনি, অনল, লাকি, জয়নাল জ্যাকসহ আরো অনেকে।

হুমায়ূন আহমেদকে কেন উৎসর্গ করা হল? এই প্রশ্নের জবাবে নির্মাতা জাগো নিউজকে বলেন, ‘হুমায়ূন আহমেদ আমার প্রতিবেশি ছিলেন। আমাদের বেড়ে ওঠাটা হুমায়ূনীয় সাহিত্য পাঠের মধ্য দিয়ে। কিন্তু অদ্ভুত হল, এতো কাছে থাকা সত্ত্বেও আমাদের কখনওই দেখা হয়নি। কিন্তু তিনি আমাকে আন্দোলিত করেন প্রতি মুহূর্তে। তাই আমি চেয়েছি এমন একজনকে উৎসর্গ করতে যাকে আমি ভালোবাসি কিন্তু চর্মচক্ষে কখনো দেখিনি। আপনা থেকেই তার নামটি মনে ভেসে এলো। আশা করি নাটকটি দেখে ভালো লাগবে দর্শকের।’

নাটকটি আগামী ২১ জুলাই রাত ৯টায় এনটিভি'র পর্দায় প্রচারিত হবে।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)