JanaBD.ComLoginSign Up

ব্যস্ত রাস্তায় মালিককে পেছনে বসিয়ে রাজকীয় ভাবে বাইক চালাল কুকুর!

ভয়ানক অন্যরকম খবর 19th Apr 2016 at 12:01pm 432
ব্যস্ত রাস্তায় মালিককে পেছনে বসিয়ে রাজকীয় ভাবে বাইক চালাল কুকুর!

সানগ্লাস পরে বাইক চালিয়ে ইতিমধ্যেই তারকা খ্যাতি পেয়েছে এক কুকুর। অবিশ্বাস্য মনে হলেও ঘটনা সত্য। তবে এর আগেও এমন সংবাদ প্রকশ করা হয়েছে। সেই সংবাদে কুকুর একাই বাইক চালিয়েছিল।

এছাড়াও কুকুরের বিমান চালানোর সংবাদও প্রকাশ করা হয়েছে এমটিনিউজের পাঠকদের জন্য। আসলে এমন অসাধারণ কাজের কথা করাে বিশ্বাস না হওয়াটাই স্বাভিক। তবে অবিশ্বাস্য হলেও এ ঘটনার প্রত্যক্ষদর্শীরা তার সত্যতার প্রমান দিয়েছেন।

বাইক চালতে পারদর্শী এই কুকুরটির নাম রাখা হয়েছে সিডনি। আর কুকুরটির মালিকের নাম রেভল জেরানগান। মালিক নিজেই কুকুরটিকে এমন বাইক চালাতে প্রশিক্ষণ দিয়েছেন।

প্রশিক্ষণ পেয়ে কুকুরটি এ কাজ এতটাই দক্ষতার সাথে করে যাচ্ছে যা দেখে আপনি নিজেও অবাক হবেন। আর তাই প্রতিনিয়ত মালিককে পেছনে বসিয়ে তাকে বাইক চালাতে দেখা যায়। এখানে কুকুরটির কিছু বিশেষত্ব রয়েছে। যেমন সে যখন বাইক চালায় তখন সানগ্লাস চোখে থাকে। তার পেছনে বসে থাকে মালিক।

তবে আরেকটি অবাক করা তথ্য জানিয়ে রাখা ভালাে, কুকুরটি কিন্তু কোনো মাঠে বা ফাঁকা জায়গায় বাইক চালায় না, সে জনবহুল এলাকায় ব্যস্ত রাস্তায় বাইক চালাতে পারে। শুধু তাই নয়, ট্রাফিক সিগন্যালও সে বুঝতে পারে। আর সেই সিগন্যাল সে মেনেও চলে। এমন বিরল দৃশ্যের প্রত্যক্ষদর্শী হলেন ইন্দোনেশিয়ার সুলাওয়েসি শহরের এলাকাবাসীরা। তারাও রিতিমত অবাক এমন দৃশ্য দেখে।

যদিও এ ঘটনার সমালোচনা করে বলা হচ্ছে, কুকুরকে দিয়ে এভাবে বাইক চালানোটা খুব বিপজ্জনক কাজ। এটা অন্যায়। বাইক যেহেতু কুকুরটির নিয়ন্ত্রণে থাকে তাই যে কোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

তবে এ প্রসঙ্গে স্থানীয় গণমাধ্যমকে রেভল জেরানগান জানান, তিনি কুকুরটিকে সামনে বসিয়েছেন এবং তাকে দিয়ে বাইকের হ্যান্ডেল নিয়ন্ত্রণ করছেন, এটি কুকুরের জন্য অনেক বেশি নিরাপদ। তিনি পেছনে বসে সম্পূর্ণভাবে লক্ষ্য রাখতে পারেন কুকুরটির ওপর। তিনি সামনে বসলে পেছনের সিটে থাকা সিডনির দিকে খেয়াল রাখা সম্ভব নয়।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)