JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বিপিএলে কারা সেই আট এ+ ক্যাটাগরির ক্রিকেটার?

ক্রিকেট দুনিয়া 20th Jul 2017 at 9:51am 697
বিপিএলে কারা সেই আট এ+ ক্যাটাগরির ক্রিকেটার?

বাংলাদেশের ক্রিকেটে যে পাঁচজন শীর্ষ তারকা মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ বিপিএলেরও আইকন বা এ+ ক্যাটাগরির পারফরমার।

বিপিএলের ইতিহাসে এবারই প্রথম আটটি দল অংশ নিচ্ছে। প্রতি দলে একজন করে এ+ ক্যাটাগরির ক্রিকেটার থাকবেন। কাজেই আরও তিনজন এ+ ক্যাটাগরির ক্রিকেটার লাগবে। তাহলেই প্রতি দলে একজন করে এ+ ক্যাটাগরির পারফরমার হবে।

আগামী এক সপ্তাহের মধ্যেই মিলবে এ কৌতূহলি প্রশ্নের জবাব। এ+ ক্যাটাগরির ক্রিকেটার মনোনয়নের কাজ করবেন জাতীয় দলের নির্বাচকমণ্ডলী আর বিপিএল গভর্নিং কাউন্সিল মিলে।

২৫ জুলাই ওই আট এ+ ক্যাটাগরির ক্রিকেটারের নাম ঘোষণা করা হবে। আসলে আটজনের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা হবে, কিন্তু বাস্তবে সে সংখ্যা হলো তিন। পাঁচজনের নাম তো সবার জানা। মাশরাফি, তামিম, মুশফিক, সাকিব ও মাহমুদউল্লাহ তো আগে থেকেই আছেন এ+ ক্যাটাগরির পারফরমার। তাদের সাথে আর কে কে থাকবেন?

ওই তালিকায় আরও দুটি নাম সংযোজিত হবে। যার একজন- সাব্বির রহমান রুম্মন। আর অন্যজন সৌম্য সরকার। মাশরাফি, তামিম, মুশফিক, সাকিব ও মাহমুদউল্লাহর সাথে আগেরবার আইকন (এ+ ক্যাটাগরির ক্রিকেটার) ছিলেন সাব্বির-সৌম্যও।

সাব্বির রহমান ছিলেন রাজশাহী কিংসের আইকন। আর সৌম্য সরকার ছিলেন রংপুর রাইডার্সের আইকন। হিসাব অনুযায়ী, তাদের দুজনার এবারও থাকার কথা। তারা থাকলেও হচ্ছে না। আরও একজন এ+ ক্যাটাগরির ক্রিকেটার বাড়াতে হবে।

এখন আবার নতুন করে সিলেট ফিরে এসেছে। কাজেই ওই দলের জন্য একজন নতুন এ+ ক্যাটাগরির ক্রিকেটার লাগবে। সেই জায়গাটি কাকে দিয়ে ভড়াট করা হবে? তা নিয়েই রাজ্যের গুঞ্জন। জল্পনা। কল্পনা। এখানে কয়েকটি নাম উঠে আসছে।

কাটার মাস্টার মোস্তাফিজ হবেন আট নম্বর এ+ ক্যাটাগরির পারফরমার। ইমরুল কায়েসের নামও শোনা যাচ্ছে। আবার কেউ কেউ নাসির হোসেনের কথাও বলছেন। তার মানে, পঞ্চপাণ্ডব ছাড়া বাকি তিন এ+ ক্যাটাগরির ক্রিকেটার হিসেবে উচ্চারিত হচ্ছে পাঁচটি নাম- সাব্বির রহমান, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস ও নাসির হোসেন।

সূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)