JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

‘ফুরিয়ে গেছি বুঝলে নিজে থেকেই সরে যাবো’

ক্রিকেট দুনিয়া 20th Jul 2017 at 1:48pm 497
‘ফুরিয়ে গেছি বুঝলে নিজে থেকেই সরে যাবো’

গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরে ক্রিকেটের সবশেষ সংস্করণ টি২০ থেকে অবসরের ঘোষণা দেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ‍অধিনায়ক (ওডিআই) মাশরাফি বিন মর্তুজা। ওই ঘোষণার পর মাশরাফি একদিনের ক্রিকেট থেকেও অবসর নিচ্ছেন, এমন গুঞ্জন ছড়িয়ে পড়ে। শুধু তাই নয়, মাশরাফিকে নিয়ে বিসিবি প্রেসিডেন্টের বিভিন্ন মন্তব্য টাইগার ক্রিকেটপ্রেমীদের মনেও শঙ্কার জন্ম দেয়।

তবে অবসর বা ক্রিকেট নিয়ে এ টাইগার আইকন একটি ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যমকে দেওয়া এক্সক্লুসিভ এক সাক্ষাতকারে বলেছেন, ‘যখন আমি আর খেলাটা উপভোগ করবো না তখনই আমি অবসরের পথে হাঁটবো’। যার মাধ্যমে অনেক কিছুই পরিষ্কার করেছেন মাশরাফি।

একইসঙ্গে বর্তমান কোচ চন্দিকা হাথুরুসিংয়ের সঙ্গে দারুণ সম্পর্ক রয়েছে বলেও উল্লেখ করেন মাশরাফি।

এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, প্রথমেই বুঝতে হবে কারা আমার অবসরের বিষয়ে গুঞ্জন ছড়াচ্ছেন এবং এর পেছনে উদ্দেশ্য কি? দ্বিতীয়ত, আমি যদি খেলাটা আর উপভোগ না করি, আমি তা বিভিন্নভাবে বোঝাবো। যেমন- আমি যদি ফিটনেস ক্যাম্পে না যাই অথবা যদি আমার কাছে মনে হয় এর ভার অনেক বেশি, তবে বুঝতে হবে আমার জন্য সময়টা কমে যাচ্ছে।

‘গত ১৬-১৭ বছর ধরে মাথা উঁচু করে আমি আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। প্রয়োজন ফুরিয়ে গেছে বুঝেও আমি দলে থেকে নিজের সম্মান ক্ষুণ্ন করবো না। আমি এই নিশ্চয়তা দিতে চাই, সময় শেষ হওয়ার বিষয়টি বোঝার ক্ষমতা ও অভিজ্ঞতা আমার রয়েছে।’

বার বার ইনজুরিতে পড়ে লড়াই করে টিকে থাকা ডানহাতি এ পেসার বলেন, নিজের যোগ্যতা দিয়েই আমি দলে টিকে থাকবো। সবার আগে আমি একজন খেলোয়াড়, যা শুরুর দিন থেকে শেষ পর্যন্ত।

টি২০ উপভোগ না করার কারণেই এ ফরম্যাট থেকে অবসর নেওয়া হয়েছে, মাত্র ৩০ সেকেন্ডে এ সিদ্ধান্ত, যেখানে থেকে ফিরে তাকানোর কোনো উপায় নেই বলেও এক প্রশ্নের উত্তরে বলেন মাশরাফি।

টি২০’র মতো ওডিআই থেকেও একইভাবে অবসরে যাওয়ার কোনো সম্ভাবনা রয়েছে কিনা? এমন প্রশ্নে মাশরাফি বলেন, কখন আমার সময় শেষ হবে তা সবার আগে আমিই জানবো। তবে অবশ্যই কেউ আঙুল তোলার আগেই।

ফিটনেস ক্যাম্পে সময়টা ভালোই কাটছে জানিয়ে মাশরাফি বলেন, মাত্র তিন সপ্তাহের ক্যাম্প, সবাই উন্নতির জন্য কঠোর অনুশীলন করছেন।

ইনজুরির কারণে অনেকটা সময় ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছে, সেজন্য অনুশোচনা হয়, তবে ফিরে আসাটা একটা অভিজ্ঞতা, যা আসলেও সহজ নয়।

ক্রিকেটে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে মাশরাফি বলেন, দেশের মাটির পাশাপাশি বিদেশের মাটিতেও আমরা ভালো খেলছি।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)