JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

পাল্টাতে হবে ব্যাট; আর কি ঝড় তুলতে পারবেন ধোনি?

ক্রিকেট দুনিয়া 20th Jul 2017 at 4:37pm 313
পাল্টাতে হবে ব্যাট; আর কি ঝড় তুলতে পারবেন ধোনি?

বর্তমানে ক্যারিয়ারের বাজে সময় পার করছেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ব্যাটে রান নেই। দল থেকে বাদ দেওয়ার দাবিও উঠেছে। এমন সময় আরও একটি দুঃসংবাদ!

নিজের পছন্দের ব্যাটটি আর ব্যবহার করা যাবে না। আইসিসির নতুন আইনের কারণে আগামী ১ অক্টোবর থেকে হয়তো ধোনির ব্যাট পাল্টে ফেলতে হবে। নতুন ব্যাটে সেই পুরনো ধোনিকে কি আর দেখা যাবে?

আইসিসির পক্ষ থেকে ক্রিকেটে আনা কিছু সংস্কারের মধ্যে ছিল ব্যাটের মাপে পরিবর্তন। ব্যাটের নতুন সর্বোচ্চ মাপ বেঁধে দেওয়া হয়েছে ৬৭ মিলিমিটার পাশ, ১০৮ মিলিমিটার চওড়া ও ৪০ মিলিমিটার এজ।

ধোনির ব্যাটের এজ সেখানে ৪৫ এমএম। পাশাপাশি ব্যাটের গভীরতাও কমাতে হবে মাহিকে। যদিও শ্রীলঙ্কা সিরিজ থেকেই এমনটা করতে হচ্ছে না। অক্টোবর থেকে বদলে ফেলতে হবে এই মাপ। ধোনির পছন্দের ব্যাট ব্যবহারের জন্য শ্রীলঙ্কা সিরিজই শেষ।

এই তালিকায় যে শুধু ধোনিই আছেন এমনটা নয়। রয়েছেন ডেভিড ওয়ার্নার, ক্রিস গেইল ও কায়রন পোলার্ড। সকলেই বিগ হিটার। এদের সকলেরই ব্যাটের মাপ নতুন নিয়মের বাইরে।

ভারত অধিনায়ক বিরাট কোহালি, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ, ইংল্যান্ডের জো রুটরা অবশ্য এই নিয়মের মধ্যেই ব্যাট ব্যবহার করায় তাদের কোনো সমস্যা হবে না। -কালের কন্ঠ

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)