JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

বাংলাদেশ সফর না এলে ভারতেও সফর করবেনা অস্ট্রেলিয়া!

ক্রিকেট দুনিয়া 20th Jul 2017 at 10:32pm 398
বাংলাদেশ সফর না এলে ভারতেও সফর করবেনা অস্ট্রেলিয়া!

বেতন ভাতা বাড়ানোর জন্য অস্টেলিয়া ক্রিকেটাররা ধর্মঘট করে। তাদের দাবি ছিল তাদের বেতন ভাতা বাড়াতে হবে। অস্টেলিয়া ক্রিকেট বোর্ড তাদের দাবি মেনে নেননি। কিন্তু বর্তমান অচলাবস্থা নিরসনে আশার কথা শোনাতে পারছে না কোন পক্ষই। দ্বন্দ্ব নিরসনে দুই পক্ষ সমঝোতার কথা বললেও আদতে ধীরগতিতে এগোচ্ছে সবকিছুই। এমন অবস্থায় হুমকির মুখে পড়েছে অসিদের বাংলাদেশ সফর।

আগামী কয়েকদিনের মধ্যে এই বিবাদের মীমাংসা না হলে হয়তো ভেস্তেই যেতে পারে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজটি। তাই অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফরে না এলে হুমকিতে পড়তে পারে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজও। তবে গুঞ্জন শোনা যাচ্ছে, বাংলাদেশের বিপক্ষে সিরিজ না হলে অক্টোবরে ভারত সফরেও নাও যেতে পারে স্মিথরা।

অস্টেলিয়ার গণমাধ্যমের প্রকাশিত, সেপ্টেম্বরে বাংলাদেশ সফর বাতিল হলে অক্টোবরে ভারতের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজেও খেলবে না অস্ট্রেলিয়া। অক্টোবরে ভারতের সঙ্গে পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা অস্ট্রেলিয়ার।

আগামী ১০ আগস্ট থেকে ডারউইনে ক্যাম্প করার কথা ছিল অস্ট্রেলিয়া দলের তবে বেতন-ভাতা নিয়ে জটিলতার কারণে এই ক্যাম্পের ভবিষ্যৎ নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে। সময়মতো প্রস্তুতি ক্যাম্প শুরু না হলে ভেস্তে যেতে বাংলাদেশ সফর।

কিছুদিন আগে বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে ধর্মঘটে যাওয়া ক্রিকেটারদের সঙ্গে আলোচনা শুরু করে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। দুই পক্ষই আশা করছিল, শিগগিরই গ্রহণযোগ্য সমাধানে পৌঁছানো যাবে। আর এতে করে গতিশীল হবে দেশটির ক্রিকেট। চলমান সংকট নিরসনে কিছু বিষয়ে ছাড় দিতে রাজি হয়েছিল দুই পক্ষ। তবে দেশটির কয়েকটি গণমাধ্যম জানিয়েছে, আলোচনা একেবারে ধীরগতিতে এগাচ্ছে।

গত এপ্রিলে ক্রিকেটারদের প্রায় ৩৫ শতাংশ বেতন-ভাতা বৃদ্ধি করে নতুন বেতন কাঠামো ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে বোর্ডের সেই চুক্তি প্রত্যাখ্যান করেন দেশটির ক্রিকেটাররা। ইংল্যান্ড-ভারতসহ বিভিন্ন দেশের ক্রিকেটাররা তাদের চেয়ে বেশি সুযোগ-সুবিধা পেয়ে আসছে অভিযোগ করে আরো বেশি পারিশ্রমিকের দাবি জানায় অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। তবে ক্রিকেটারদের দাবি মানতে একেবারেই নারাজ ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার।

বোর্ডের অনড় অবস্থানের কারণে শেষ পর্যন্ত ধর্মঘটে যেতে বাধ্য হন দুইশর বেশি ক্রিকেটার। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ‘এ’ দলের সফরও বয়কট করেন ক্রিকেটাররা। এবার হুমকির মুখে রয়েছে বাংলাদেশ ও ভারত সফর। দেখা যাক, শেষ পর্যন্ত কোথাকার জল কোথায় গিয়ে গড়ায়।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)